1. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  2. Kamrulsohan55@gmail.com : কামরুল সোহান : কামরুল সোহান
  3. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
খোশবাস বার্তা

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও চলবে প্রশাসনিক কার্যক্রম- শিক্ষা মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২ জুন, ২০২০
  • ৭০৭ বার পঠিত
শিক্ষা মন্ত্রণালয়

করোনাভাইরাসের সংক্রমণের মধ্যে শিক্ষা কার্যক্রম বন্ধ থাকলেও দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের অফিস সীমিত আকারে খোলা রাখা যাবে। সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়েরের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে তিনি আরো জানান, দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের অফিস শুধু প্রশাসনিক রক্ষণাবেক্ষণের প্রয়োজনে (যথা ছাত্রভর্তি, বিজ্ঞানাগার, পাঠাগার, যন্ত্রপাতি রক্ষণাবেক্ষণ, পরিষ্কার-পরিচ্ছন্নতায় ইত্যাদি) সীমিত আকারে খোলা রাখা যাবে।
তবে অসুস্থ শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী, সন্তান সম্ভবা নারী এবং ঝুঁকিপূর্ণ ব্যক্তি শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত হওয়া থেকে বিরত থাকবেন।
বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, শিক্ষাপ্রতিষ্ঠান সংশ্লিষ্ট শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদেরকে সর্বাবস্থায় মাস্ক পরিধান এবং স্বাস্থ্য সেবা বিভাগ/স্বাস্থ্য অধিদফতর থেকে জারিকৃত সকল স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ করতে হবে।
উল্লেখ্য, দুই মাসের বেশি সময় পর গতকাল থেকে শুরু হয়েছে অফিস, চালু হয়েছে গণপরিবহনও। তবে শিক্ষা কার্যক্রম এখনই শুরু করার কথা ভাবছে না সরকার। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগ পর্যন্ত বন্ধ থাকবে সব শিক্ষা প্রতিষ্ঠান।
খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417