1. noorazman152@gmail.com : নূর আজমান : নূর আজমান
  2. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  3. khansajeeb45@gmail.com : সজিব খান : সজিব খান
  4. naeemnewsss@gmail.com : সাকিব আল হেলাল : সাকিব আল হেলাল
  5. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
অনিশ্চয়তার মধ্যে স্কুল-কলেজের অর্ধ বার্ষিকী পরীক্ষা - খোশবাস বার্তা
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩৮ অপরাহ্ন
খোশবাস বার্তা

অনিশ্চয়তার মধ্যে স্কুল-কলেজের অর্ধ বার্ষিকী পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ শনিবার, ৩০ মে, ২০২০
  • ৪৮৭ বার পঠিত
অর্ধ বার্ষিকী পরীক্ষা

দেশের সীমিত আকারে সরকারি এবং বেসরকারি অফিস-আদালত খুললেও শিক্ষাপ্রতিষ্ঠানের অর্ধ বার্ষিকী পরীক্ষা এখনো অনিশ্চয়তার মধ্যে রয়েছে। আগামী কাল থেকে ১৫ জুন পর্যন্ত সীমিত আকারে সরকারি অফিস খোলা হবে। বিভিন্ন স্কুল এবং কলেজ তাদের অনলাইন কার্যক্রম সীমিত আকারে চালিয়ে গেলেও স্কুল খোলার ব্যাপারে এখনো কোনো নির্দেশনা না আসায় সবাই অনিশ্চয়তার মধ্যে রয়েছে।

আগামী রবিবার এসএসসি পরীক্ষার ফল প্রকাশ হওয়ার কথা থাকলেও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য এখনো কোনো পরীক্ষা নির্দিষ্ট সময় দেওয়া হয় নি। শিক্ষাবোর্ড থেকে বলা হচ্ছে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এইচএসসি পরীক্ষা নেওয়ার সম্ভাবনা নেই।

র্বতমানে দেশে মাধ্যমিকে মোট শিক্ষাপ্রতিষ্ঠান ২০ হাজার ৬৬০টি, এই স্তরে মোট শিক্ষার্থী ১ কোটি ৩৪ লাখের মতো। মাধ্যমিক ও কলেজ পর্যায়ের শিক্ষা দেখভাল করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। সংস্থাটির মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক গতকাল শুক্রবার প্রথম আলোকে বলেন, এখনো স্কুল-কলেজ খোলার মতো পরিস্থিতি তৈরি হয়নি। এ অবস্থায় জুনে অনুষ্ঠেয় অর্ধবার্ষিকী পরীক্ষা স্থগিত করা ছাড়া উপায় নেই।

দেশে সরকারি, কিন্ডারগার্টেন, এনজিও পরিচালিত স্কুলসহ সব মিলিয়ে প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠান আছে ১ লাখ ২৯ হাজার ২৫৮টি। এগুলোতে মোট শিক্ষার্থী পৌনে ২ কোটি। শিক্ষাপঞ্জি অনুযায়ী প্রাথমিকে গত ১৫ এপ্রিল থেকে ২৩ এপ্রিলের মধ্যে প্রথম সাময়িক পরীক্ষা হওয়ার কথা ছিল। সেটি তো হয়ইনি বরং আগামী মাসে অনুষ্ঠেয় অর্ধবার্ষিকী হওয়ারও সম্ভাবনা নেই।

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

অনলাইন জরিপ

চামড়াশিল্পের চিহ্নিত সমস্যাগুলো সমাধানে বিশেষ উদ্যোগ নেওয়া হবে বলে মনে করেন কি?

ফলাফল দেখুন

Loading ... Loading ...
corona safety
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417