1. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  2. Kamrulsohan55@gmail.com : কামরুল সোহান : কামরুল সোহান
  3. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন
খোশবাস বার্তা

আক্রান্ত ছাড়াল ১০ হাজার, মৃত্যু বেড়ে ১৮২

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ সোমবার, ৪ মে, ২০২০
  • ১০৮০ বার পঠিত
খোশবাস বার্তা

বিশ্বব্যাপী মহামারি রূপ নেয়া করোনাভাইরাসে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বাংলাদেশেও আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে রেকর্ড সংখ্যক ৬৮৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০ হাজার ১৪৩ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮২ জনে।

সোমবার (৪ মে) দুপুরে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত দিনের চেয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬.৬১ শতাংশ বেশি। এ পর্যন্ত নমুনা সংগৃহীত হয়েছে সর্বমোট ৮৭ হাজার ৬৯৪টি। এ পর্যন্ত সর্বমোট শনাক্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেল। এই সংখ্যা এখন ১০ হাজার ১৪৩ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৫ জন মৃত্যুবরণ করেছেন; এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১৮২ জন।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় যে ১৪৭ জন সুস্থ হয়েছেন। তাদের মধ্যে কুয়েত মৈত্রী হাসপাতাল থেকে ১৩, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে ১১, ঢাকা মহানগর হাসপাতাল থেকে ৭, রাজারবাগ পুলিশ লাইন্স থেকে ১৩, মিরপুর লালকুঠি হাসপাতাল থেকে ৪, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ১৪, ঢাকা বিভাগের ১১, চট্টগ্রাম বিভাগের ৭, রাজশাহী বিভাগের ৩, ময়মনসিংহ বিভাগের ১৭, রংপুর বিভাগের ৪ এবং সিএমএইচ থেকে ১৪ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়ালো ১২০৯ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে যে ৫ জন মারা গেছেন তাদের সবাই পুরুষ। এরমধ্যে ষাটোর্ধ্ব ৩ জন, ৫০-৬০ এর মধ্যে একজন, ৩১-৪০ এর মধ্যে একজন।

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417