1. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  2. Kamrulsohan55@gmail.com : কামরুল সোহান : কামরুল সোহান
  3. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১২:৩০ অপরাহ্ন
খোশবাস বার্তা

শিশুর করোনা ‘পজিটিভ’, বাবা-মায়ের ‘নেগেটিভ’

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ শুক্রবার, ১ মে, ২০২০
  • ১৭৭৮ বার পঠিত
খোশবাস বার্তা

জয়পুরহাট সদর উপজেলায় সাত বছরের এক শিশু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। শিশুটি তার মা-বাবা সঙ্গে থাকলেও তাঁদের কারও এই ভাইরাস শনাক্ত হয়নি। বৃহস্পতিবার রাতে শিশুটির করোনা শনাক্ত হয়। জয়পুরহাটের সিভিল সার্জন সেলিম মিঞা বিষয়টি নিশ্চিত করেছেন।

শিশুটিকে আক্কেলপুর উপজেলার গোপনীনাথপুর ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে স্থাপিত আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। বয়স কম হওয়ায় তার বাবাও তার সঙ্গে থাকছেন।

জয়পুরহাট সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন চন্দ্র রায় শুক্রবার সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, শিশুটির মা- বাবা ঢাকার একটা তৈরি পোশাক কারখানার কর্মী। পরিবারটি ঢাকাতে থাকত। দিন পনেরো আগে তারা ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসে। ফলে পরিবারের সবাইকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিল। শিশুটি ও তার মা-বাবার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। বৃহষ্পতিবার রাতে আসা প্রতিবেদনে শুধু শিশুটির করোনা ‌’পজিটিভ’ এসেছে।

স্বাস্থ্য বিভাগ বলছে, শিশুটির মা-বাবার নমুনা পরীক্ষার প্রতিবেদন ‘নেগেটিভ’ এসেছে। তাই আবার নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য পাঠানো হয়েছে। শিশুটির বয়স কম। এটি বিবেচনায় তার সঙ্গে বাবাকেও গোপনীনাথপুরের ওই আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে। পরিবারটির বাড়িসহ আশপাশের চারটি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। লকডাউনে থাকা বাড়িগুলোতে পর্যাপ্ত খাবার ব্যবস্থাও করা হয়েছে।

জয়পুরহাটের সিভিল সার্জন সেলিম মিঞা প্রথম আলোকে বলেন, এ পর্যন্ত জেলা থেকে ১ হাজার ৭০২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। শুক্রবার ৬৩টি নমুনা পরীক্ষার প্রতিবেদন এসেছে। সবগুলোরই ‌’নেগেটিভ’ ফল এসেছে।

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417