1. noorazman152@gmail.com : নূর আজমান : নূর আজমান
  2. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  3. khansajeeb45@gmail.com : সজিব খান : সজিব খান
  4. naeemnewsss@gmail.com : সাকিব আল হেলাল : সাকিব আল হেলাল
  5. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
কিস্তির টাকা মওকুফের দাবিতে বরিশালে মানববন্ধন - খোশবাস বার্তা
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৯:৩৯ পূর্বাহ্ন
খোশবাস বার্তা

কিস্তির টাকা মওকুফের দাবিতে বরিশালে মানববন্ধন

মেহেদী হাসান
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০
  • ১১৩৭ বার পঠিত
কিস্তির টাকা মওকুফের দাবিতে বরিশালে মানববন্ধন । (ছবি: সংগৃহীত)

প্রাণঘাতী করোনাকালীন সময়ে বরিশাল নগরের ইজিবাইকের টোকেন ভাড়া ও এনজিও’র ঋণের কিস্তির মওকুফের সরকারী ঘোষণা দেয়ার পাশাপাশি নগরীর ভাঙ্গা রাস্তাঘাট দ্রুত সংস্কার করাসহ সাধারণ মানুষ ও শ্রমিকদের খাদ্য ব্যবস্থা, এ্যাম্বুলেন্স, নমুনা সংগ্রহের বুথ কক্ষ নিশ্চিত করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

ইজিবাইকচালক সংগ্রাম পরিষদ জেলা কমিটির উদ্যোগে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে নগরীর সদর রোডে অশ্বিনী কুমার টাউন হলের সামনে এ কর্মসূচি পালিত হয়।

নগর ইজিবাইক চালক সমিতি সহ-সভাপতি জসিম হাওলাদারের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে একাত্ব প্রকাশ করে বক্তব্য রাখেন, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা শাখার আহবায়ক ইঞ্জিনিয়ার ইমরান হাবীব রুমন, সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী, শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখা সভাপতি শহিদুল হক, শ্রমিক ফ্রন্ট সংগঠক শহিদুল ইসলাম ও নুরে আলম প্রমুখ।

এ সময় সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী বলেন, পুনরায় বরিশাল শহর যদি লকডাউন করতে হয় তাহলে সাধারণ মানুষ ও শ্রমিক শ্রেণির জন্য ঘরে ঘরে খাদ্য পৌছে দেয়ার ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

মানববন্ধনে ডা. মনিষা চক্রবর্তী বলেন, বরিশাল সিটি করপোরেশন কর্তৃপক্ষ ২ বছর আগে ব্যাটারী চালিত অটোরিক্সার টোকেন নবায়ন বন্ধ রেখেছে। এক শ্রেণির টোকেন ব্যবসায়ী শ্রমিকদের কাছ থেকে প্রতি মাসে ৪ থেকে ৫ হাজার টাকা করে অবৈধভাবে টোকেন ভাড়া আদায় করছে। করোনা মহামারীর সময় এনজিওগুলো মানবিক চিন্তা থেকে সরে গিয়ে জোর করে ঋণের কিস্তি আদায় করছে। তিনি অবিলম্বে টোকেন ভাড়া ও এনজিও’র ঋণের কিস্তির মওকুফের সরকারী ঘোষণা দেয়ার পাশাপাশি নগরীর ভাঙ্গা রাস্তাঘাট দ্রুত সংস্কারের দাবি জানান। বরিশালে পুনরায় লকডাউন হলে শ্রমিক শ্রেণির মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার আহ্বান জানান ডা. মনিষা চক্রবর্তী।

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

অনলাইন জরিপ

চামড়াশিল্পের চিহ্নিত সমস্যাগুলো সমাধানে বিশেষ উদ্যোগ নেওয়া হবে বলে মনে করেন কি?

ফলাফল দেখুন

Loading ... Loading ...
corona safety
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417