1. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  2. Kamrulsohan55@gmail.com : কামরুল সোহান : কামরুল সোহান
  3. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন
খোশবাস বার্তা

আজও বৃষ্টিতে ভোগান্তিতে রাজধানীবাসী!

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০
  • ১২৯২ বার পঠিত
Rain - Khosbasbarta.com

মৌসুমী বায়ুর প্রভাবে রাজধানীসহ সারাদেশে দমকা ও ঝড়োহাওয়াসহ থেমে থেমে মুষলধারে বৃষ্টি হচ্ছে। আজ মঙ্গলবার সকাল ৬টার আগের ২৪ ঘণ্টায় ঢাকাতে ৮৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সকাল থেকে এই বৃষ্টিতে পাড়া-মহল্লার সড়কে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। আর তাতে ভোগান্তিতে পড়েছে রাজধানীবাসী।

কোন কোন সড়কে ব্যাহত হচ্ছে যান চলাচল। সিএনজি ও রিকশার সংখ্যাও কম। এতে বাইরে বের হয়ে গন্তব্যস্থলে পৌঁছাতে হিমশিম খাচ্ছেন নগরবাসীরা। বৃষ্টি ও পানি উপেক্ষা করেই কর্মস্থলে ছুটতে হচ্ছে।

আজ মঙ্গলবার (২১ জুলাই) সকালে আবহাওয়া অফিস থেকে ঢাকার ভারী বৃষ্টিপাতের তথ্য পাওয়া যায়। ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত সময়ের পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকতে পারে। বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে, যা দমকা আকারে ৩০ থেকে ৪০ কিলোমিটার পযর্ন্ত বৃদ্ধি পেতে পারে। দিনের তাপমাত্রা সাধারণত অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ৮৭ মিলিমিটার।

রাজধানীর কারওয়ানবাজার, গ্রিনরোড, মিরপুর, মোহাম্মদপুর, শ্যামলী, রামপুরা, বাড্ডা, শান্তিনগর, মালিবাগ এলাকায় জলাবদ্ধতার কারণে বিপাকে পড়েছে সাধারণ মানুষ। এছাড়াও পুরান ঢাকার নাজিমউদ্দিন রোড, হাজারীবাগের কিছু অংশ, শুক্রাবাদ, ধানমন্ডি ২৭ নম্বর, মিরপুর রোড, মগবাজার, মৌচাক, মালিবাগ, রামপুরা, শাহজাদপুর, গ্রিন রোড, ফার্মগেট, বিজয় সরণী, খিলক্ষেত ও উত্তরার কিছু অংশে বিভিন্ন সড়কে পানি জমতে দেখা গেছে।

অন্যদিকে আজ ২১ জুলাই  দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালি, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের উপর দিয়ে পশ্চিম/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417