1. megatechcdf@gmail.com : Mega Tech Career Development Foundation : Mega Tech Career Development Foundation
  2. noorazman152@gmail.com : নূর আজমান : নূর আজমান
  3. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  4. khansajeeb45@gmail.com : সজিব খান : সজিব খান
  5. naeemnewsss@gmail.com : সাকিব আল হেলাল : সাকিব আল হেলাল
  6. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
মুষলধারে বৃষ্টি, জমে গেছে পানি, দুর্ভোগে নগরবাসী! - খোশবাস বার্তা
সোমবার, ১৪ জুন ২০২১, ০৬:৫০ অপরাহ্ন
খোশবাস বার্তা

মুষলধারে বৃষ্টি, জমে গেছে পানি, দুর্ভোগে নগরবাসী!

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ২২১ বার পঠিত
(ছবি: সংগৃহীত)

রাজধানীতে রবিবার মধ্যরাত থেকে আজ সোমবার সকাল পযর্ন্ত মুষলধারে চলে বৃষ্টি। এতে বিভিন্ন এলাকার সড়কে পানি জমে দুর্ভোগে পড়েন নগরবাসী। পানি অপসারণের ড্রেনগুলো সচল না থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। কর্মব্যস্ত নগরবাসী চলাচলে অন্তহীন দুর্ভোগের শিকার হচ্ছেন। যানচলাচলে বিঘ্ন ঘটছে।

সোমবার সকাল ৬টা পর্যন্ত রাজধানীতে ১৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এরপর সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত বেড়ে ৬৩ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়। তবে সর্বোচ্চ বৃষ্টিপাত বেকর্ড করা হয়েছে রংপুরে ১৯৫ মিলিমিটার। এতে কোথাও কোথাও তীব্র যানজট দেখা দেয়।

সরেজমিনে দেখা গেছে, বৃষ্টিজলে তলিয়ে যায় রাজধানীর শাহজাহানপুর, রাজারবাগ, মিরপুর, ধানমন্ডি, কারওয়ানবাজার, তেজগাঁও, বিজয় সরণীসহ রাজধানীর বিভিন্ন এলাকার প্রধান সড়ক। এছাড়াও মিরপুর এলাকার কাজীপাড়া থেকে মিরপুর ১০ নম্বর গোলচত্বর এলাকা পর্যন্ত কোথাও হাঁটু আবার কোথাও কোমড় পানি। যানবাহন চলাচলে অসুবিধা হওয়ায় যানজট লেগেই আছে। আবার জলাবদ্ধতা দেখা দিয়েছে তেজগাঁওয়ের নাখালপাড়া, বেগুনবাড়ি, ফার্মগেটের পশ্চিম তেজতুরী বাজার, পশ্চিমবাজার ও বসুন্ধরা সিটির পেছনের গলিতে। সেখানকার বেশ কিছু বাসার নিচতলায় পানি ঢুকে গেছে। এছাড়া মগবাজার, কাঁঠালবাগান ঢাল, পরিবাগ, আজিমপুরসহ রাজধানীর আরো বেশ কয়েকটি এলাকা।

এ অবস্থায় রাজধানীর অফিসগামী মানুষ, পথচারী ও যানবাহন চালক এবং শ্রমজীবী মানুষেরা পড়েছেন ভোগান্তিতে। রিকশাচালক, সবজি বিক্রিতাসহ নিম্নআয়ের মানুষজন পরনের কাপড় ভিজিয়েই তাদের দৈনন্দিন কাজে বেরিয়েছেন। কর্মজীবীদের অনেকেই ভিজে কর্মক্ষেত্রে গেছেন। আবার অনেকে জলাবদ্ধতার কারণে বাসা থেকেই বের হতে পারছেন না।

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

অনলাইন জরিপ

দেশে নদী রক্ষার আইন আছে, কিন্তু শক্ত বাস্তবায়ন নেই—জাতীয় নদী রক্ষা কমিশনের সদস্য শারমীন মুরশিদের এ বক্তব্যের সঙ্গে আপনি কি একমত?

Loading ... Loading ...
corona safety
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417