1. megatechcdf@gmail.com : Mega Tech Career Development Foundation : Mega Tech Career Development Foundation
  2. noorazman152@gmail.com : নূর আজমান : নূর আজমান
  3. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  4. khansajeeb45@gmail.com : সজিব খান : সজিব খান
  5. naeemnewsss@gmail.com : সাকিব আল হেলাল : সাকিব আল হেলাল
  6. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
ঢাকায় ভাড়ায় সাইকেল ব্যবহারের সুযোগ - গুলশান, বনানী, বারিধারা ও নিকেতন এলাকায় - খোশবাস বার্তা
বুধবার, ১২ মে ২০২১, ১১:০৩ পূর্বাহ্ন
খোশবাস বার্তা

ঢাকায় ভাড়ায় সাইকেল ব্যবহারের সুযোগ – গুলশান, বনানী, বারিধারা ও নিকেতন এলাকায়

মেহেদী হাসান | ঢাকা |
  • প্রকাশিতঃ শুক্রবার, ২৬ জুন, ২০২০
  • ২৪৮ বার পঠিত
ভাড়ায় সাইকেল ব্যবহারের সুযোগ - গুলশান, বনানী, বারিধারা ও নিকেতন এলাকায়। (ছবি: সংগৃহীত)

ভবিষ্যৎ প্রজন্মকে একটি সুন্দর ঢাকা শহর উপহার দেওয়ার জন্য বাইসাইকেল ব্যবহার করার জন্য আহবান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম। তিনি গত বুধবার (২৪ জুন) বেলা সাড়ে এগারটায় রাজধানীর গুলশানে একটি বাইসাইকেল রাইড শেয়ারিং উদ্বোধনকালে এ আহবান জানান।

রাইড শেয়ারিং সেবা ‘জোবাইক’ বাণিজ্যিকভাবে রাজধানীর গুলশান, বনানী, বারিধারা ও নিকেতন এলাকায় ভাড়ায় বাইসাইকেল পরিচালনা শুরু করেছে। এ চার এলাকার ২২টি পয়েন্টে শতাধিক বাইসাইকেল রাখা হয়েছে। যে কেউ ‘জোবাইক’ অ্যাপ ব্যবহার করে প্রতি মিনিট এক টাকা হারে বাইসাইকেলগুলো ব্যবহার করতে পারবেন। বুধবার গুলশানে আনুষ্ঠানিকভাবে এ সেবার উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ভবিষ্যৎ প্রজন্মকে একটি সুন্দর ঢাকা শহর উপহার দেয়ার জন্য বাইসাইকেল ব্যবহারের আহ্বান জানিয়ে মেয়র বলেন, সারা বিশ্বে ধনী-গরিব, নারী-পুরুষ নির্বিশেষে সবাই বাইসাইকেল ব্যবহার করে। এটি পরীক্ষামূলকভাবে চালু করা হল। তারপর উত্তরায় এবং পর্যায়ক্রমে পুরো ডিএনসিসিতে সম্প্রসারণ করার ইচ্ছা আছে। অনেকের কর্মসংস্থান হবে। পরিবেশ বাঁচানোর জন্য, কার্বন নিঃসরণ কমানোর জন্য বাইসাইকেল ব্যবহার করি। ঢাকা শহরকে বাঁচাতে হলে সাইকেলের ব্যবহার বাড়াতে হবে। সাইকেলের ব্যবহার সময়ও বাঁচাবে।

জুনাইদ আহমেদ পলক বলেন, বাইসাইকেল চালানো আমরা সবাই পছন্দ করি, কিন্তু সুযোগ পাই না। গ্রামে সাইকেল চালানোর সুযোগ থাকলেও শহরে এ সুযোগ নেই। এ সমস্যা সমাধানের জন্য ডিএনসিসির মেয়র কাজ করছেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম, স্থপতি ইকবাল হাবিব, অধ্যাপক আখতার মাহমুদ উপস্থিত ছিলেন।

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

অনলাইন জরিপ

দেশে নদী রক্ষার আইন আছে, কিন্তু শক্ত বাস্তবায়ন নেই—জাতীয় নদী রক্ষা কমিশনের সদস্য শারমীন মুরশিদের এ বক্তব্যের সঙ্গে আপনি কি একমত?

Loading ... Loading ...
corona safety
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417