1. noorazman152@gmail.com : নূর আজমান : নূর আজমান
  2. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  3. khansajeeb45@gmail.com : সজিব খান : সজিব খান
  4. naeemnewsss@gmail.com : সাকিব আল হেলাল : সাকিব আল হেলাল
  5. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
মীরসরাইয়ে ফসলের জমি বাঁচানোর মানববন্ধনে পুলিশের বাঁধা - খোশবাস বার্তা
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৫:৫১ পূর্বাহ্ন
খোশবাস বার্তা

মীরসরাইয়ে ফসলের জমি বাঁচানোর মানববন্ধনে পুলিশের বাঁধা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ৩০ জুন, ২০২০
  • ১৫৯ বার পঠিত

 

চট্টগ্রামের মীরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর এ সরকারি অনুমোদনের তুলনায় অধিক জমি গ্রহণ করেতেছে বলে দাবি করে মানববন্ধন করেন এলাকার সর্বস্তরের কৃষি পরিবার।

ধীরে ধীরে দৃশ্যমান হওয়া দক্ষিণ এশিয়ার বৃহত্তর শিল্প নগর বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর(মীরসরাই) । যা সরকারি হিসেবে পুরাটাই ৩০ হাজার একর জমি নিয়ে সম্পূর্ণ। যেখানে দেশী বিদেশি কোম্পানিরা কোটি কোটি টাকা ইনভেস্ট করতে হাজারও চেষ্টা করে যাচ্ছে। কারণ এ শিল্প নগরে নিজস্ব যাতায়াত ব্যবস্থা, নিজস্ব জল বন্দর থাকবে। এ সুবিধার কারণে চীন ভারত সহ বিশ্বের ভিবিন্ন উন্নত উন্নত দেশ।
এদিকে এশিয়ার বৃহত্তর শিল্প নগর বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর(মীরসরাই) এ জমি গ্রহণের দিকে সরকারি অনুমোদনের বাইরেও অধিক জমি গ্রহণ করা হচ্ছে বলেন দাবি করেন এলাকার সর্বস্তরের কৃষি পরিবার সহ জ্ঞানী ব্যক্তিরা। তারা আরো বলেন এ সকল জমিতে সারা বছর প্রচুর পরিমাণে ফসল উৎপাদন হয়। প্রতি বার হাজার হাজার টন চাউল সহ ভিবিন্ন ধরণের ডাল উৎপাদিত হয়।
এদিকে এসকল বিষয়কে কেন্দ্র করে মানববন্ধন করতে বসে তাদেরই মাটিতে। স্থানিয় থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত থাকে। এবং অল্প কিছু সময়ের ভিতর মানববন্ধন শেষ করার অনুরোধ এবং আদেশ দেন। তারা বলেন যে বর্তমান বিশ্বের মহামারী করোনা ভাইরাস পরিস্থিতিতে এভাবে হাজার লোক একত্রিত হয়ে মানববন্ধন করা বাংলাদেশসহ বিশ্বের কোনো দেশে অনুমতি নাই। আর এটা বর্তমানে আইনগত অপরাধ। পুলিশ সদস্য আরো বলেন, কৃষক পরিবারের কথা চিন্তা করে এতক্ষণ সময় দেওয়া হইছে, আর সময় দেওয়া যাচ্ছে না। এতে আপনার এবং মীরসরাই উপজেলার সকলের জন্য ভয়াবহ হবে। সে জন্য মীরসরাই সুস্থ রাখতে হইলে আগে নিজেকে সুস্থ এবং সচেতন থাকতে হবে।
সে জন্য মীরসরাই থানা পুলিশ মানববন্ধনে বাধা দেন মীরসরাই সুস্থতার কথা চিন্তা করে।

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

অনলাইন জরিপ

চামড়াশিল্পের চিহ্নিত সমস্যাগুলো সমাধানে বিশেষ উদ্যোগ নেওয়া হবে বলে মনে করেন কি?

ফলাফল দেখুন

Loading ... Loading ...
corona safety
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417