1. noorazman152@gmail.com : নূর আজমান : নূর আজমান
  2. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  3. khansajeeb45@gmail.com : সজিব খান : সজিব খান
  4. naeemnewsss@gmail.com : সাকিব আল হেলাল : সাকিব আল হেলাল
  5. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
চান্দিনায় হোম কোয়ারেন্টাইনে ইউএনও ও গাড়ি চালক - খোশবাস বার্তা
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৮:৪৫ পূর্বাহ্ন
খোশবাস বার্তা

চান্দিনায় হোম কোয়ারেন্টাইনে ইউএনও ও গাড়ি চালক

রণবীর ঘোষ কিংকর
  • প্রকাশিতঃ রবিবার, ৩ মে, ২০২০
  • ৫৭৪ বার পঠিত

কুমিল্লার চান্দিনায় এবার করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হলো উপজেলা প্রশাসনের চতুর্থ শ্রেণীর এক কর্মচারী (৫২)। তিনি উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে সার্বক্ষণিক দায়িত্ব পালন করার কারণে স্বপরিবারে হোম কোয়ারেন্টিনে রয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও গাড়ি চালক।

শনিবার (২ মে) দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহসানুল হক মিলু বিষয়টি নিশ্চিত করার পর উপজেলা পরিষদের একটি ডরমেটরি লকডাউন ঘোষণা করা হয়। এ ঘটনায় উপজেলা প্রশাসনের ৮ কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবার বসবাস করেন। কোন উপসর্গ ছাড়াই কিভাবে তিনি আক্রান্ত হলেন তা নিশ্চিত করতে পারেননি উপজেলা স্বাস্থ্য বিভাগ।

উপজেলা প্রশাসনের ওই কর্মচারী কুমিল্লার বরুড়া উপজেলার বাসিন্দা। তার করোনা আক্রান্তের মধ্য দিয়ে চান্দিনায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯জনে। এদের মধ্যে একজনের মৃত্যু ঘটেছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কার্যালয়ে ওই কর্মচারীর আক্রান্তের ঘটনায় উপজেলা পরিষদের সাধারণ মানুষের যাতায়াত সীমিত করেছে প্রশাসন। এদিকে চান্দিনা উপজেলা পরিষদ এর একজন কর্মচারী করোনা পজেটিভ হওয়ায় গত কয়েকদিন ধরে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা, ত্রাণ বিতরণসহ বিভিন্ন কার্যক্রমে উপজেলায় যাতায়াতকারীরাও আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছেন।

এ ব্যাপারে চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশ জানান- ওই কর্মচারী উপজেলা চত্বরের ডরমেটরিতে থাকেন। ফলে ৮জন কর্মকর্তা-কর্মচারি ও তাদের পরিবারসহ ওই ডরমেটরিটি লকডাউন করা হয়। উপজেলা প্রশাসনের এই শীর্ষ কর্মকর্তা জানান, ওই কর্মচারী আমার অফিসে সার্বক্ষণিক কাজ করতেন। তাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমাকে এবং আমার গাড়ি চালককে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন। আমি ওই পরামর্শ অনুযায়ী উপজেলা চত্বরের ইউএনও বাসভবনে হোম কোয়ারেন্টাইনে আছি।

উল্লেখ্য, এর আগে গত শুক্রবার (১ মে) চান্দিনা উপজেলা সদরের ধানসিঁড়ি আবাসিক এলাকার মা-ছেলে সহ আরও ৩জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হন। এদের একজন অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য। এছাড়া চান্দিনায় গত ১৪ এপ্রিল ১জন প্যাথলজি টেকনেশিয়ান, ১৫ এপ্রিল ১জন এমবিবিএস ডাক্তার, ১জন এক্স-রে টেকনেশিয়ান ও ১জন প্রবাসী করোনা আক্রান্ত হন।

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

অনলাইন জরিপ

চামড়াশিল্পের চিহ্নিত সমস্যাগুলো সমাধানে বিশেষ উদ্যোগ নেওয়া হবে বলে মনে করেন কি?

ফলাফল দেখুন

Loading ... Loading ...
corona safety
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417