1. noorazman152@gmail.com : নূর আজমান : নূর আজমান
  2. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  3. khansajeeb45@gmail.com : সজিব খান : সজিব খান
  4. naeemnewsss@gmail.com : সাকিব আল হেলাল : সাকিব আল হেলাল
  5. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
জিপিএ-৫ পেয়েছে বাবার লাশ দাফন করে পরীক্ষা দেওয়া আমিরুল! - শিক্ষাঙ্গন
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:৩১ অপরাহ্ন
খোশবাস বার্তা

জিপিএ-৫ পেয়েছে বাবার লাশ দাফন করে পরীক্ষা দেওয়া আমিরুল!

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২ জুন, ২০২০
  • ৪৮১ বার পঠিত
জিপিএ-৫

এবছর এসএসসি পরীক্ষা শুরুর আগের দিন বাবাকে হারিয়েছিল আমিরুল ইসলাম। দুর্ঘটনায় মারা যাওয়া বাবার লাশ দাফন করে পরদিন থেকেই সে একে একে সব কটি পরীক্ষায় অংশ নেয়। গত রোববার প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে দেখা যায় আমিরুল জিপিএ-৫ পেয়েছে।

আমিরুল ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বড়িকান্দি ইউনিয়নের মুক্তারামপুর গ্রামের খোরশেদ আলমের ছেলে। সে উপজেলার সলিমগঞ্জ এ আর অ্যাম উচ্চবিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয়।

স্থানীয়রা জানান, গত ২ ফেব্রুয়ারি বিকেলে এসএসসি পরীক্ষার্থী ছেলে আমিরুলের আসন দেখতে উপজেলার সলিমগঞ্জ ইউনিয়নের সলিমগঞ্জ বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে যান খোরশেদ আলাম (৬৮)। সে সময় বিদ্যালয়ে প্রধান ফটক বন্ধ থাকায় খোরশেদ তোরণের নিচে দাঁড়িয়ে ছিলেন। কয়েকজন পরীক্ষার্থী তোরণের ওপরে উঠে ভেতরে ঢোকার চেষ্টা করে। এমন সময় বিদ্যালয়ের তোরণের ওপরের অংশ ভেঙে নিচে দাঁড়িয়ে থাকা খোরশেদ আলমের মাথায় পড়ে। এতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। ওই দিনই বাবার লাশ দাফন করে আমিরুল ও পরিবারের লোকজন। পরদিন থেকে শুরু হওয়া এসএসসি পরীক্ষায় অংশ নেয় পিতৃহারা আমিরুল।

সলিমগঞ্জ এ আর অ্যাম উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আহাম্মদ আলী বলেন, আমিরুল অনেক ভালো ছেলে এবং একজন মেধাবী ছাত্র। তার দৃঢ় মনোভাবের কারণেই বাবার লাশ কবরে দাফন করে পরদিনই এসএসসি পরীক্ষায় অংশ নিতে পেরেছে। মেধার স্বাক্ষরও রেখেছে আমিরুল। তিনি বলেন, ‘আমার ২৫ বছরের শিক্ষকতা জীবনে এত আনন্দ পাইনি, আমিরুলের রেজাল্ট দেখে যতটুকু আনন্দ পেয়েছি। আমার নিজের সন্তানও এই স্কুল থেকে গোল্ডেন জিপিএ–৫ পেয়েছে।’

তিনি আরো বলেন, এ বছর বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় ২২৪ জন অংশ নিয়ে পাস করেছে ১৭৬ জন পরীক্ষার্থী। জিপিএ-৫ পেয়েছে ২৩ জন। বিদ্যালয়ে পাসের হার ৭৮ দশমিক ৫৭ শতাংশ।

পিতার মৃত্যুর শোক বহন করে পরীক্ষা দিয়েও বিজ্ঞান বিভাগ থেকে ১১৫০ নম্বরসহ গোল্ডেন জিপিএ-৫ পেয়ে সবার নজর কেড়েছে আমিরুল।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোকাররম হোসেন বলেন, ‘আমিরুলের এই ফলাফল সত্যিই খুব আনন্দের। এই ফলাফল আমাদের জন্য অনুপ্রেরণা। উপজেলা শিক্ষা প্রশাসন তার পাশে থাকবে বলে তিনি আশ্বাস দেন।’

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

অনলাইন জরিপ

চামড়াশিল্পের চিহ্নিত সমস্যাগুলো সমাধানে বিশেষ উদ্যোগ নেওয়া হবে বলে মনে করেন কি?

ফলাফল দেখুন

Loading ... Loading ...
corona safety
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417