1. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  2. Kamrulsohan55@gmail.com : কামরুল সোহান : কামরুল সোহান
  3. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১২:১২ অপরাহ্ন
খোশবাস বার্তা

সাংবাদিক প্রয়াত ইউসুফ আলীকে মরণোত্তর সম্মাননা প্রদান

ইউনুছ খান
  • প্রকাশিতঃ শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৩১ বার পঠিত

এস কিউ ফাউন্ডেশন আয়োজিত দৈনিক বরুড়া কন্ঠের প্রয়াত সম্পাদক ও প্রকাশক ইউসুফ আলী স্মরণ সভায় এ জেড এম শফিউদ্দিন শামীম বলেছেন, বরুড়ার একজন সৎ সাংবাদিকতায় প্রয়াত সাংবাদিক ইউসুফ আলী ছিলেন সৎ সাংবাদিকতার পথিকৃৎ। তিনি ছিলেন অসাম্প্রদায়িক চেতনায় নিখাদ বিশ্বাসী ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের একজন সংগঠক। নিজের সহায় সম্পত্তি হারিয়ে তিনি দৈনিক বরুড়া কন্ঠের মাধ্যমে বরুড়াকে অনেক দূর এগিয়ে নিয়েছেন তাঁর প্রতি সম্মান রেখেই আজকের এই আয়োজন। তিনি দীর্ঘদিন অসুস্থ থাকা অবস্থায়ও এস কিউ ফাউন্ডেশন তাকে সার্বিক ভাবে সহযোগিতা করেছেন। আজকের তরুণ সাংবাদিকরা ইউসুফ আলীর আর্দশকে অনুসরণ করলে উপকৃত হবে।

আজ ২৩ সেপ্টেম্বর (শনিবার) এস কিউ ফাউন্ডেশনের উদ্যোগে বরুড়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা ও মরণোত্তর সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়। এস কিউ ফাউন্ডেশনের সদস্য সচিব এম তোফায়েল হোসাইনের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এস কিউ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ জেড এম শফিউদ্দিন শামীম। সাংবাদিক ইউসুফ আলী স্মরণসভায় উপস্থিত ছিলেন মরহুমের স্ত্রী তাছলিমা আক্তার।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বরুড়া উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার শিখা, আগানগর ইউপি চেয়ারম্যান মাজহারুল ইসলাম মিঠু প্রমুখ।

প্রয়াত ইউসুফ আলীর স্ত্রী তাছলিমা আক্তার তাঁর বক্তব্যকালিন সময়ে স্মৃতিচারণ করতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। এই সময় তিনি বলেন, আমার স্বামী ইউসুফ আলী দীর্ঘদিন বরুড়ার সাংবাদিকদের সাথে কাজ করেছেন আমার স্বামীর চলার পথে যদি কারো মনে ব্যাথা দিয়ে থাকে আপনারা আমার স্বামীকে ক্ষমা করবেন। ইউসুফ আলী দীর্ঘদিন অসুস্থ থাকার সময় শামীম স্যারের কাছে আমার স্বামী যতবার গিয়েছেন ততবার তিনি তাকে আন্তরিক ভাবে সহযোগিতা করেছেন, আমার স্বামীর এই মরণোত্তর সম্মাননায় আমাদের পরিবারের সবাইকে সম্মানিত করার জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি শামীম স্যারের প্রতি।

বরুড়াকে সকলের আন্তরিকতায় আলোকিত করার লক্ষ্যে বরুড়া উপজেলায় কর্মরত সকল সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এস কিউ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ জেড এম শফিউদ্দিন শামীম বলেন, সাংবাদিকরা জাতির বিবেক তারা জীবনের ঝুঁকি নিয়ে বরুড়ার নিউজ কাবার করে থাকেন, আপনারা জানেন এস কিউ ফাউন্ডেশন দীর্ঘ পাঁচ বছর যাবৎ বরুড়ার প্রান্তিক মানুষের জন্য মানবিক কাজ করে যাচ্ছে এবং আপনারা আন্তরিক ভাবে সেই নিউজ গুলো পরিবেশন করে আসছেন আমি আপনাদের প্রতি কৃতজ্ঞ, সময় স্বল্পতার কারণে আপনাদের সকলের সাথে হয়ত আমার পরিচয় ছিল না কিন্তু আপনারা নিরলস ভাবে বরুড়াকে এগিয়ে নিতে যেভাবে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন আপনাদের ভালো কাজের সাথে সমন্বয় রেখে আগামী দিন গুলোতে বরুড়াকে বিনির্মাণ করার লক্ষ্যে সব সময় এস কিউ ফাউন্ডেশন আপনাদের সহায়তায় অব্যাহত থাকবে এবং আপনারা যদি পারেন আপনাদের আর্থিক নিরাপত্তার জন্য সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেন,আপনাদের কল্যাণ ট্রাস্টের পাশে এস কিউ ফাউন্ডেশন থাকবে সব সময়।

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417