1. noorazman152@gmail.com : নূর আজমান : নূর আজমান
  2. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  3. khansajeeb45@gmail.com : সজিব খান : সজিব খান
  4. naeemnewsss@gmail.com : সাকিব আল হেলাল : সাকিব আল হেলাল
  5. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
ঈদের মধ্যেও বিধিনিষেধ থাকবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী - খোশবাস বার্তা
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৯:২৫ অপরাহ্ন
খোশবাস বার্তা

ঈদের মধ্যেও বিধিনিষেধ থাকবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ২০৫ বার পঠিত
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। ফাইল ছবি

আগামী ১৪ জুলাইয়ের পর কঠোর লকডাউনের মেয়াদ বাড়ুক আর না বাড়ুক, কোরবানির ঈদের সময় মানুষের চলাচলে বিধিনিষেধ থাকবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

আজ রোববার আজকের পত্রিকাকে তিনি বলেন, ‘এবারের ঈদ আমাদের জন্য বড় চ্যালেঞ্জ। আমাদের কাছে অনেক ধরনের পরামর্শই আছে। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আমরা মিটিং করব। কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি কমিটির পরামর্শ নেব। করোনার সংক্রমণ পরিস্থিতি দেখে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে আগামী মঙ্গলবার প্রজ্ঞাপন জারি করা হবে।’

ঈদের মধ্যে চলমান লকডাউন থাকবে কি-না সেই সিদ্ধান্ত না হলেও মানুষের চলাচলে বিধিনিষেধ থাকবে বলে জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী। তিনি বলেন, ‘এবার ৭৫ শতাংশ পশু ডিজিটালি বিক্রির চেষ্টা করা হবে। এর সঙ্গে ফিজিক্যাল হাট থাকবে। কারণ সমাজের সব ধরনের মানুষের ডিজিটাল হাটে একেসেস নেই।’

রোজার ঈদের মতো এবারের ঈদের ছুটিতেও কেউ যাতে কর্মস্থল ত্যাগ না করেন সেই নির্দেশনা দেওয়া হবে বলে জানান ফরহাদ। তিনি বলেন, অনেকগুলো বিকল্প পদ্ধতি নিয়ে আমরা কাজ করছি। আমাদের লক্ষ্য যেমন করেই হোক করোনা নিয়ন্ত্রণ করা।

এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধ ঈদের আগেও থাকবে কি-না, তা পরিস্থিতির ওপর নির্ভর করছে বলে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জানিয়েছেন।

সচিবালয়ে রোববার সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, করোনা সংক্রান্ত কারিগরি পরামর্শক কমিটি পরামর্শ দিলে চলমান বিধিনিষেধ আরও এগিয়ে নেওয়া হতে পারে। বর্তমানে যে পরিস্থিতি চলছে, তাতে পুরোপুরি স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ার মতো জায়গায় পৌঁছানো যায়নি।

করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউয়ের মধ্যে গত ৫ এপ্রিল থেকে মানুষের চলাচলে বিধিনিষেধ আরোপ করে সরকার। ধাপে ধাপে এর মেয়াদ বাড়িয়ে বিধিনিষেধগুলো শিথিল করা হয়। করোনার সংক্রমণ বাড়লে সীমান্তবর্তী জেলাগুলোতে লকডাউন দেওয়া হয়। ঢাকাকে সারা দেশ থেকে বিচ্ছিন্ন রাখতে রাজধানীর পার্শ্ববর্তী সাত জেলায় লকডাউন ঘোষণা করা হয়।

এরপরেও সংক্রমণ না কমায় গত ১ জুলাই থেকে কঠোর লকডাউন কার্যকর করছে সরকার। আগামী ১৪ জুলাই সেই লকডাউনের মেয়াদ শেষ হবে।

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

অনলাইন জরিপ

চামড়াশিল্পের চিহ্নিত সমস্যাগুলো সমাধানে বিশেষ উদ্যোগ নেওয়া হবে বলে মনে করেন কি?

ফলাফল দেখুন

Loading ... Loading ...
corona safety
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417