1. noorazman152@gmail.com : নূর আজমান : নূর আজমান
  2. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  3. khansajeeb45@gmail.com : সজিব খান : সজিব খান
  4. naeemnewsss@gmail.com : সাকিব আল হেলাল : সাকিব আল হেলাল
  5. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
একসঙ্গে এত পোড়া লাশ কখনো দেখেনি ঢাকা মেডিকেল - খোশবাস বার্তা
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৪:২৮ পূর্বাহ্ন
খোশবাস বার্তা

একসঙ্গে এত পোড়া লাশ কখনো দেখেনি ঢাকা মেডিকেল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা
  • প্রকাশিতঃ শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ৪৭০ বার পঠিত
ঢাকা মেডিকেল

নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৪৯ জনের লাশ নিয়ে আসা হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে (লাশকাটা ঘর)। মর্গের ভেতরে ও সামনে শুধু লাশ আর লাশ। পুড়ে যাওয়া লাশগুলো ঘিরে বাইরে চলছে পরিবার পরিজনের বিলাপ। একসঙ্গে এতো পোড়া লাশ আগে কখনো ঢাকা মেডিকেলের মর্গে আসেনি।

পাঁচটি অ্যাম্বুলেন্সে করে এসব লাশ শুক্রবার বেলা তিনটার দিকে নিয়ে আসা হয় ঢাকা মেডিকেলে। পুলিশি পাহারায় আনা লাশগুলোর সবকটিই পোড়া। এখানে ডিএনএ (ডিঅক্সিরাইবোনিউক্লিক অ্যাসিড) পরীক্ষার মাধ্যমে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ-পরিচালক দেবাশীষ বর্মণ বলেন, ভবনের চারতলায় কলাপসিবল গেট বন্ধ ছিল। ফলে কোনো শ্রমিক বের হতে পারেননি। ভবনের চারতলায় বেশির ভাগ লাশ পাওয়া গেছে।

তিনি বলেন, সাততলা ভবনটির নিচতলায় ছিল কার্টন তৈরির কারখানা। সেখানেই প্রথমে আগুন লাগে। বের হতে অনেকেই গেটের কাছে গিয়ে তালাবদ্ধ দেখতে পান। এরপর শ্রমিকরা ভবনের ওপরে উঠে যান। কিন্তু সেখানে গিয়েও ভবনের ছাদে তালাবদ্ধ দেখেন। ফ্লোর ও ছাদের কলাপসিবল গেট তালাবদ্ধ থাকায় এত শ্রমিকের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

কারখানার শ্রমিকরা জানান, প্রতি তলায় একটি করে সেকশন রয়েছে। সেখানে প্রবেশ ও বের হওয়ার গেট রয়েছে। কারখানায় তিন শিফটে ২৪ ঘণ্টা কাজ হয়। যখন শ্রমিকরা ঢোকেন এবং শিফট শেষে বের হন তখন গেট খোলা হয়। নিচতলায় আগুন লাগলে সে খবর ওপরে দেয়াই হয়নি। আর দ্রুত আগুন গোটা ভবনে ছড়িয়ে পড়ে।

বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের কর্ণগোপ এলাকায় হাশেম ফুডস অ্যান্ড বেভারেজ কোম্পানির কার্টন কারখানায় এ আগুন লাগে। আগুন নেভাতে অল্প সময়ের মধ্যেই সেখানে ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট কাজ শুরু করে। রাত ৮টার দিকে ফায়ার সার্ভিস জানায়, সাততলা ভবনের ছয়তলা পর্যন্ত আগুন ছড়িয়ে পড়েছে। ভবনে আটকে পড়া শ্রমিকদের উদ্ধার কাজ শুরু করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

অনলাইন জরিপ

চামড়াশিল্পের চিহ্নিত সমস্যাগুলো সমাধানে বিশেষ উদ্যোগ নেওয়া হবে বলে মনে করেন কি?

ফলাফল দেখুন

Loading ... Loading ...
corona safety
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417