1. megatechcdf@gmail.com : Mega Tech Career Development Foundation : Mega Tech Career Development Foundation
  2. noorazman152@gmail.com : নূর আজমান : নূর আজমান
  3. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  4. khansajeeb45@gmail.com : সজিব খান : সজিব খান
  5. naeemnewsss@gmail.com : সাকিব আল হেলাল : সাকিব আল হেলাল
  6. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
বরুড়ায় মুক্তিযোদ্ধা পরিবারের উপর আক্রমণের প্রতিবাদে সংবাদ সম্মেলন - খোশবাস বার্তা
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১১:১৭ পূর্বাহ্ন
খোশবাস বার্তা

বরুড়ায় মুক্তিযোদ্ধা পরিবারের উপর আক্রমণের প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১২ মে, ২০২০
  • ১৯৩ বার পঠিত
khosbasbarta

মাদক সেবন প্রতিবাদ করায় বরুড়া পৌরসভার পুরান কাদবা গ্রামের এক মুক্তিযোদ্ধা পরিবারের তিনজনকে কুপিয়েছে মাদক ব্যবসায়ী ও তার ভাড়াটে সন্ত্রাসীরা। পরে গতকাল সোমবার (১১ মে) দুপুর ২টায় বরুড়া প্রেসক্লাবে সাংবাদিকদের উপস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও কুমিল্লার পুলিশ সুপারের কাছে মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের বিচার দাবী করে ভূক্তভোগী মুক্তিযোদ্ধা মমতাজ মিয়া সংবাদ সম্মেলন করেছেন।

জানা যায়, বরুড়া পৌরসভার পুরান কাদবাসহ বরুড়ার বিভিন্ন উপজেলায় চুরি, ছিন্তাই ও মাদক বিক্রির সিন্ডিকেট চক্রের সক্রীয় সদস্য এই মাদক ব্যবসায়ী রায়হান গং। তারা পবিত্র রমজান ও করোনার এই মহামারীতেও মাদক সেবনের মত জঘন্য কাজ করে যাচ্ছিল। এছাড়া, কিছুদিন পূর্বে রায়হান ও তার সদস্যরা ভুক্তভূগী মুক্তিযোদ্ধা মমতাজ মিয়ার ছেলে নাসিরের জমির সবজি ক্ষেতে মাদক সেবন করার জন্য সরঞ্জাম রাখে। তবে তাদের এই কার্যক্রম মমতাজ মিয়ার দুই নাতি সাকিব ও রাকিব দেখে ফেলে। এ ঘটনাকে কেন্দ্র করে রায়হান ও তার দলবলের সাথে মুক্তিযোদ্ধা পরিবারেরর কথা কাটাকাটি হওয়ার এক পর্যায়ে মাদক সেবনকারীরা এক ধরনের হুমকি ধামকি প্রদান করে।

তার কয়েকদিন পরে গত শনিবার (০৯ মে) রাতে মুক্তিযোদ্ধা মমতাজ মিয়ার ছেলে নাসির উদ্দিনের ঘরে হামলা দেয় সন্ত্রাসীরা এবং নাসির উদ্দিন ও তার দুই ছেলে সাকিব ও রাকিবকে ধারালো চাপাতি ও অস্ত্রসস্ত্র দিয়ে পিঠে ও পেটে মারাত্মক যখম করে। এতে তাদের চিৎকার চেচামেচিতে স্থানীয়রা ছুটে আসলে সন্ত্রাসীরা মুহূর্তের মধ্যে পালিয়ে যায়।

অতঃপর, স্থানীয়রা নাসির উদ্দিন ও তার দুই ছেলেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাদের ভর্তি না রেখে কুমিল্লা মেডিকেলে নিয়ে যাওয়ার নির্দেশ দেন। পরে, তাদের শারিরীক অবস্থার অবনতি দেখা গেলে তাদের ঢাকা মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়। এ ঘটনার মুক্তিযোদ্ধা মমতাজ মিয়া বাদী হয়ে বরুড়া থানায় একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেন।

বীর-মুক্তিযোদ্ধা মমতাজ মিয়া জানান, সন্ত্রাসীরা মামলা প্রত্যাহার করতে আমদের বিভিন্নভাবে হুমকি প্রাদান করছে। এমতাবস্থায় আমি আমার পরিবার নিয়ে খুবই নিরাপত্তাহীনতায় ভূগছি। তাই এসময়ে আমি এই সংবাদ সম্মেলনের মাধ্যমে আমি মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও কুমিল্লা পুলিশ সুপারের প্রতি বিনীত আবেদন করছি, যেন যেসব সন্ত্রাসীরা আমার সন্তান ও নাতিদের উপর এমন নির্মম হত্যা চেষ্টা চালিয়েছে তাদের খুব দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এ বিষয়ে বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সত্যজিৎ বড়ুয়া জানান, এ ঘটনায় একটি মামলা হয়েছে। আসামীদের গ্রেফতারের জন্য অভিযান জারি রয়েছে।

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

অনলাইন জরিপ

দেশে নদী রক্ষার আইন আছে, কিন্তু শক্ত বাস্তবায়ন নেই—জাতীয় নদী রক্ষা কমিশনের সদস্য শারমীন মুরশিদের এ বক্তব্যের সঙ্গে আপনি কি একমত?

Loading ... Loading ...
corona safety
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417