1. megatechcdf@gmail.com : Mega Tech Career Development Foundation : Mega Tech Career Development Foundation
  2. noorazman152@gmail.com : নূর আজমান : নূর আজমান
  3. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  4. khansajeeb45@gmail.com : সজিব খান : সজিব খান
  5. naeemnewsss@gmail.com : সাকিব আল হেলাল : সাকিব আল হেলাল
  6. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
খোশবাস ইউনিয়নের সড়ক নির্মাণে ঠিকাদারের অনিয়মের কাজ স্থগিত করে দিয়েছেন উপজেলা প্রশাসন। - খোশবাস বার্তা
সোমবার, ১৪ জুন ২০২১, ০৫:৫২ অপরাহ্ন
খোশবাস বার্তা

খোশবাস ইউনিয়নের সড়ক নির্মাণে ঠিকাদারের অনিয়মের কাজ স্থগিত করে দিয়েছেন উপজেলা প্রশাসন।

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ সোমবার, ৪ মে, ২০২০
  • ৬৭৮ বার পঠিত

গত ৩০ এপ্রিল বরুড়া উপজেলাধীন খোশবাস উত্তর ইউনিয়নের শাহাপুর গ্রাম  থেকে হাজিপাড়া পর্যন্ত সড়ক নির্মাণে নিম্নমানের ইট কংক্রিট ব্যবহার করায় স্থানীয়রা প্রতিবাদ করে সড়ক অবরুদ্ধ করেন তারি ফলশ্রুতিতে খোশবাস বার্তা’র বার্তা প্রধান সাকিব আল হেলাল গত ১মে খোশবাস বার্তায় প্রতিবেদন প্রকাশ করেন।প্রতিবেদনটি স্থানীয় প্রশাসন থেকে শুরু করে উপজেলা প্রশাসন পর্যন্ত নজরে আসায় ফলস্বরূপ গতকাল ৩ মে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুল ইসলাম , উপজেলা প্রকৌশলী ফুয়াদ হাসান ও ৩নং উত্তর খোশবাস ইউনিয়‌নের চেয়ারম্যান নাজমুল হাসান সরদার সরেজ‌মি‌নে প‌রিদর্শন ক‌রে ঠিকাদার‌কে কাজ স্থ‌গিত রাখার নি‌র্দেশনা প্রদান ক‌রেন।

উপজেলা প্রশাসনের দ্রুততম প্রদক্ষেপ দেখে স্থানীয় লোকজন স্ব‌স্তির পাশাপাশি উদ্বেগ প্রকাশ করে বলেন, কাজ‌টি ঠিক সম‌য়ে শেষ হ‌বে কিনা? এলাকাবাসীর উদ্বেগ কে আশ্বাস দিয়ে উপ‌জেলা প্রশাসন ব‌লেন, আমি এই মূহুর্তে  প্রয়োজনীয় ব্যবস্থা নিব।আপনারা নিশ্চিত থাকুন সড়কের কাজটি খুব দ্রুত শেষ হবে।

উল্লেখ্য,  গত পহেলা মে শুক্রবার বরুড়া উপজেলার ৩নং উঃ খোশবাস ইউনিয়নের শাহাপুর বাজার-হাজিপাড়া সড়ক নির্মানে নিম্মমানের ইট ব্যবহার করা হচ্ছে।

স্থাণীয় প্রকৌশল অধিদপ্তরের অাওতাধীন সড়কটি দীর্ঘ ১৯ বছর পর কাজ শুরু হয় গত জানুয়ারী মাসে।শুরুতেই কাজটির মান নিয়ে প্রশ্ন উঠে।স্থানীয় সচেতন জনগনের চাপে পড়ে কাজটি ভালোভাবে শুরু করলেও পরবর্তি সময়ে এসে সড়ক নির্মানে সবচেয়ে বাজে অভিজ্ঞতার সম্মূখিন হয় এলাকাবাসি।সড়ক নির্মানে সবচেয়ে বাজে ইট,কংক্রিট ব্যবহার করছে ঠিকাদার।
স্থানীয়রা মনে করেন,এ ধরনের ইট ও কংক্রিট দিয়ে সড়ক নির্মান করার চেয়ে না করাই অনেক শ্রেয়।সড়ক নির্মান করার জন্য যে ইট ও কংক্রিট ব্যবহার করা হয়েছে তা যেকোন মানুষ হাত দিয়ে গুড়ো করে ফেলতে পারে।সরকারি সড়কের কাজ এভাবে জনগন কত পাহারা দিয়ে করবে??

স্থাণীয়রা আরো বলেন,এ ধরনের ইট ও কংক্রিট দিয়ে সড়ক নির্মানের প্রয়োজন নাই।যদি ভালো ইট ও কংক্রিট ব্যবহার না করে তাহলে আমাদের নামের সড়কের দরকার নাই।আমরা ভাঙ্গা সড়কে চলাচল করবো তবু নিম্মমানের ভঙ্গুর ইট কংক্রিটের দ্বারা নির্মিত সড়কের প্রয়োজন নেই।

বৃহস্পতিবার সকালে সড়ক নির্মানের জন্য কংক্রিট আনলে স্থানী সচেতন মানুষের  নজরে অাসলে স্থানীরা ক্ষিপ্ত হয়ে যায়।তারা এ ধরনের কংক্রিটের গাড়ি ফেরত পাঠায়।

স্থানীয় বগাবাড়িয়া, হাজিপাড়া গ্রামের মানুষের দাবি ভালো মানের ইট ও কংক্রিট দিয়ে সড়ক নির্মান করতে হবে। তা না হলে সড়কে আর ফোটা কাজ করতে দেওয়া হবে না”।

এ বিষয়ে সড়কের ঠিকাদার শামছুল হকের সাথে কয়েকবার যোগাযোগ করা হলেও যোগাযোগ করা সম্ভব হয় নি”।

এ বিষয়ে ৩নং উঃ খোশবাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হাসান সরদার বলেন,আমি বিষয়টি জেনেছি।ইউএনও মহোদয় এবং উপজেলা প্রকৌশলীর সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নিব “।

বরুড়া উপজেলা প্রকৌশলী ফুয়াদ হাসান জানান,বিষয়টি আমি জেনেছি।আমি চাই কাজটি ভালোভাবে করুক।আমি ঠিকাদারকে বলেছি ভালোভাবে কাজ ননা করলে এ ধরনের নিম্মমানের ইট কংক্রিট দিয়ে কাজ করার প্রয়োজন নেই।কাজ আপাপত বন্ধ থাকুক।তিনি আরো জানান,কাজটি ভালোভাবে করতে হবে।আমি রবিবারে সড়কটি পরিদর্শন করবো”।

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

অনলাইন জরিপ

দেশে নদী রক্ষার আইন আছে, কিন্তু শক্ত বাস্তবায়ন নেই—জাতীয় নদী রক্ষা কমিশনের সদস্য শারমীন মুরশিদের এ বক্তব্যের সঙ্গে আপনি কি একমত?

Loading ... Loading ...
corona safety
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417