1. megatechcdf@gmail.com : Mega Tech Career Development Foundation : Mega Tech Career Development Foundation
  2. noorazman152@gmail.com : নূর আজমান : নূর আজমান
  3. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  4. khansajeeb45@gmail.com : সজিব খান : সজিব খান
  5. naeemnewsss@gmail.com : সাকিব আল হেলাল : সাকিব আল হেলাল
  6. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
বাবা-মার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত এন্ড্রু কিশোর - খোশবাস বার্তা
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ১২:১০ অপরাহ্ন
খোশবাস বার্তা

বাবা-মার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত এন্ড্রু কিশোর

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ বুধবার, ১৫ জুলাই, ২০২০
  • ৩১৭ বার পঠিত

রাজশাহীতে পছন্দের স্থানে চিরনিদ্রায় শায়িত হলেন কিংবদন্তি কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর। বুধবার বেলা ১১টায় রাজশাহী সার্কিট হাউস এলাকায় খ্রিস্টান কবরস্থানে তাকে সমাহিত করা হয়। শিল্পীর এই মহাপ্রয়াণের অনুষ্ঠানে হাজির হয়ে চোখের জল ঝরান হাজারও ভক্ত-অনুরাগী।

ঢাক‌া থেকে এন্ড্রু কিশোরকে শেষ বিদায় জানাতে এসেছিলেন সুরকার ইথুন বাবু, চল‌চ্চিত্র শিল্পী স‌মিতির সাধারণ সম্পাদক জায়েদ খান প্রমুখ।

প্রিয় শিল্পীকে শেষ বিদায় জানাতে এসেছিলেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহীর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, বি‌ভিন্ন সংগীত প্রতিষ্ঠানের সদস‌্য ও শিক্ষকরা।

সকাল পৌনে ৮টার দিকে এন্ড্রু কিশোরের মরদেহ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের হিমঘর থেকে বের করে সিটি চার্চে নিয়ে যাওয়া হয়। তার পর সেখানে ধর্মীয় আচার পালন করা হয়। এর পর মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য কিছু সময়ের জন্য চার্চের সামনে একটি মঞ্চে রাখা হয়।

হাসপাতালের হিমঘর থেকে সমাহিত করা পর্যন্ত এন্ড্রু কিশোরের পাশেই ছিলেন তার সহধর্মিণী এন্ড্রু লিপিকা, ছেলে জয় এন্ড্রু সপ্তক এবং মেয়ে মিনিম এন্ড্রু সংজ্ঞা। সিটি চার্চে ধর্মীয় প্রার্থনা শেষে তারা কফিনের পাশে বসেন। এ সময় তারা ডুকরে কাঁদেন। কবরে কফিন নামানোর পরও পাশে দাঁড়িয়ে ছিলেন তারা।

বাবার কফিনের ওপর মাটি দেয়ার পর ছেলে ও মেয়ে এই কবরস্থানেই থাকা তাদের দাদা, দাদি, চাচা এবং চাচাতো বোনের কবরে ফুল দেন। এই চারটি সমাধি রয়েছে পাশাপাশি। তবে এন্ড্রু কিশোরের সমাধি হলো সামান্য একটু দূরে। মৃত্যুর আগে জায়গাটি তিনি নিজেই দেখিয়ে দিয়েছিলেন।

এন্ড্রু কিশোরকে শেষ শ্রদ্ধা জানাতে মরদেহ রাখার কথা ছিল রাজশাহী বিশ্ববিদ্যালয় শহীদ মিনার ও রাজশাহী কলেজ চত্বরে। কিন্তু শেষ পর্যন্ত সেটি হয়নি। তাই ভক্তদের শ্রদ্ধাতে জানাতে এই সুর সম্রাটকে সমাধিস্থ করার পর সন্ধ্যা সাড়ে ৭টায় সারাদেশে একসঙ্গে মোমবাতি প্রজ্বালনের কর্মসূচি নেয়া হয়।

আরও পড়ুন-

না ফেরার দেশে চলে গেলেন এন্ড্রু কিশোর (১৯৫৫-২০২০)

সন্তানদের অপেক্ষায় এন্ড্রু কিশোরের শেষকৃত্য

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

অনলাইন জরিপ

দেশে নদী রক্ষার আইন আছে, কিন্তু শক্ত বাস্তবায়ন নেই—জাতীয় নদী রক্ষা কমিশনের সদস্য শারমীন মুরশিদের এ বক্তব্যের সঙ্গে আপনি কি একমত?

Loading ... Loading ...
corona safety
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417