1. megatechcdf@gmail.com : Mega Tech Career Development Foundation : Mega Tech Career Development Foundation
  2. noorazman152@gmail.com : নূর আজমান : নূর আজমান
  3. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  4. khansajeeb45@gmail.com : সজিব খান : সজিব খান
  5. naeemnewsss@gmail.com : সাকিব আল হেলাল : সাকিব আল হেলাল
  6. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
সুবীর নন্দীর প্রথম মৃত্যুবার্ষিকী আজ - খোশবাস বার্তা
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০২:১৫ পূর্বাহ্ন
খোশবাস বার্তা

সুবীর নন্দীর প্রথম মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৭ মে, ২০২০
  • ৮৭ বার পঠিত

দেখতে দেখেতেই কেটে গেলো একটা বছর। গতবছরের এই দিনেই না ফেরার দেশে পাড়ি জমিয়েছিলেন একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দী। ঢাকা ও সিঙ্গাপুরে টানা ১৮ দিন হাসপাতালের বিছানায় নিথর হয়ে পড়েছিলেন নন্দিত এ গায়ক। এরপর ৭ মে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

প্রিয় এই শিল্পীকে আজকের এই দিনটিতে মনে করেছেন তার প্রিয়জনেরা। ফেসবুকে সুবীর নন্দীর মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জানিয়েছেন অনেকেই।

সংগীত পরিচালন শওকত আলী ইমন সুবীর নন্দীকে শ্রদ্ধা জানিয়ে একটি স্ট্যাটাসে লিখেছেন, ‘আজ আমাদের প্রিয় কিংবদন্তী শিল্পী সুবীর নন্দীর প্রথম প্রয়ান দিবস। যিনি কণ্ঠের যাদুতে বাংলা সংগীতকে দিয়ে গেছেন এক সোনালী অধ্যায়। গুনী এই শিল্পীর প্রতি রইল বিনম্র শ্রদ্ধাঞ্জলী। সুবীর’দা যেখানেই আছেন ভাল থাকবেন।’

১৯৫৩ সালের ১৯ নভেম্বর সিলেটের হবিগঞ্জে জন্ম নেন সুবীর নন্দী। চার দশকের দীর্ঘ ক্যারিয়ারে কণ্ঠ দিয়েছেন প্রায় আড়াই হাজারের বেশি গানে। সিনেমায় তিনি প্লেব্যাক করেন ১৯৭৬ সালে সূর্যগ্রহণ চলচ্চিত্রে। ৮১-তে প্রকাশ পায় তার প্রথম অ্যালবাম সুবীর নন্দীর গান।

পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারের পাশাপাশি বাংলা সংগীতে বিশেষ অবদানে, দেশের দ্বিতীয় বেসামরিক সম্মাননা একুশে পদক পেয়েছেন সুবীর নন্দী। বেতার, টেলিভিশন এবং চলচ্চিত্রের প্লেব্যাকে তার অসংখ্য জনপ্রিয় গান রয়েছে। সংগীতচর্চার পাশাপাশি ব্যাংকে চাকরি করতেন তিনি।

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

অনলাইন জরিপ

দেশে নদী রক্ষার আইন আছে, কিন্তু শক্ত বাস্তবায়ন নেই—জাতীয় নদী রক্ষা কমিশনের সদস্য শারমীন মুরশিদের এ বক্তব্যের সঙ্গে আপনি কি একমত?

Loading ... Loading ...
corona safety
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417