1. noorazman152@gmail.com : নূর আজমান : নূর আজমান
  2. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  3. khansajeeb45@gmail.com : সজিব খান : সজিব খান
  4. naeemnewsss@gmail.com : সাকিব আল হেলাল : সাকিব আল হেলাল
  5. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
প্রিন্টার বাগ’ উইন্ডোজ ১০-এর নতুন আপডেটে! - খোশবাস বার্তা
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৬:৫৭ পূর্বাহ্ন
খোশবাস বার্তা

প্রিন্টার বাগ’ উইন্ডোজ ১০-এর নতুন আপডেটে!

মেহেদী হাসান
  • প্রকাশিতঃ বুধবার, ১৭ জুন, ২০২০
  • ৬২২ বার পঠিত
উইন্ডোজ ১০-এর নতুন আপডেট ছবি : সংগৃহীত

উইন্ডোজ ১০-এর নতুন আপডেটে নিরাপত্তা বেড়েছে পুরো প্ল্যাটফর্মের । কিন্তু বাগ থেকে যাওয়ায় প্রিন্টিংয়ে শুরু হয়েছে  সমস্যা। বাগের কারণে সফটওয়্যার ভিত্তিক প্রিন্টিংয়েও সমস্যা হতে পারে বলে জানিয়েছে মাইক্রোসফট।

জুনের নয় তারিখ কেবি৪৫৬০৯৬০ এবং কেবি৪৫৫৭৯৫ আপডেট দুটি এনেছিল মাইক্রোসফট। আপডেট ইনস্টল হওয়ার পর বাগ সমস্যায় এইচপি, ক্যানন, প্যানাসনিক, ব্রাদার এবং রিকো প্রিন্টারের বিভিন্ন মডেল ঠিক মতো প্রিন্ট করতে পারছে না। পিডিএফ হিসেবে ফাইল প্রিন্ট করতেও সমস্যা হচ্ছে বলে জানিয়েছেন অনেক ব্যবহারকারী। — খবর প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেটের।

কেবি৪৫৫৭৯৫ আপডেটের বাগ সমস্যা নিয়ে এরই মধ্যে নোটিশ প্রকাশ করেছে মাইক্রোসফট। প্রতিষ্ঠানটি জানিয়েছে, আপডেটটি ইনস্টল করা হলে কিছু প্রিন্টারে সমস্যা দেখা দিতে পারে। “প্রিন্ট করার সময় স্পুলারে ত্রুটি দেখা দিতে পারে বা এটি অপ্রত্যাশিতভাবে বন্ধ হয়ে যেতে পারে এবং আক্রান্ত প্রিন্টার থেকে কোনো ফলাফল পাওয়া যাবে না”। – সতর্ক করেছে মাইক্রোসফট।

সমস্যা নিরসনে এখনও কাজ করছে মাইক্রোসফট। সমাধানের সঙ্গে বিস্তারিত আরও তথ্য জানানোর প্রতিশ্রুতিও দিয়েছে প্রতিষ্ঠানটি। আপাতত সমস্যার হাত থেকে রেহাই পেতে আক্রান্ত ব্যবহারকারীদের হয় প্রিন্টারের ড্রাইভার বদলে নিতে হবে, না-হয় উইন্ডোজ ১০-এর জুন আপডেট আন-ইনস্টল করে নিতে হবে।

করোনাভাইরাস মহামারীর কারণে নিরাপত্তা সংশ্লিষ্ট নয় এমন আপডেট আনা বন্ধ রেখেছে মাইক্রোসফট। এ সময়টিতে শুধু গুরুত্বপূর্ণ আপডেট আনার ব্যাপারেই মনোযোগী হওয়ার কথা জানিয়েছিল প্রতিষ্ঠানটি।

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

অনলাইন জরিপ

চামড়াশিল্পের চিহ্নিত সমস্যাগুলো সমাধানে বিশেষ উদ্যোগ নেওয়া হবে বলে মনে করেন কি?

ফলাফল দেখুন

Loading ... Loading ...
corona safety
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417