1. noorazman152@gmail.com : নূর আজমান : নূর আজমান
  2. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  3. khansajeeb45@gmail.com : সজিব খান : সজিব খান
  4. naeemnewsss@gmail.com : সাকিব আল হেলাল : সাকিব আল হেলাল
  5. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
প্রাথমিকে নিয়োগ হবে ৪০ হাজার শিক্ষক - খোশবাস বার্তা
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:৪২ অপরাহ্ন
খোশবাস বার্তা

প্রাথমিকে নিয়োগ হবে ৪০ হাজার শিক্ষক

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ সোমবার, ৬ জুলাই, ২০২০
  • ৬২৬ বার পঠিত
প্রাথমিকে নিয়োগ হবে ৪০ হাজার শিক্ষক। (ছবি: প্রতীকী)

প্রাক-প্রাথমিক ও প্রাথমিক বিদ্যালয়ে ৪০ হাজার শিক্ষক নিয়োগ দেবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এ লক্ষ্যে ইতোমধ্যেই কাজ শুরু করেছে মন্ত্রণালয়। করোনা পরিস্থিতি একটু স্বাভাবিক হলে আগামী সেপ্টেম্বর মাসেই এ নিয়োগ কার্যক্রম শুরু করা হবে বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

সূত্রের তথ্য মতে, প্রাক-প্রাথমিক বিদ্যালয়ে ২৬ হাজার শিক্ষক নিয়োগের জন্য পাঠানো প্রস্তাবে অনুমোদন দিয়েছে জনপ্রশাসন মন্ত্রনালয়। তাই সারাদেশের ৬৫ হাজার ৬২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শাখায় ২৬ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। এছাড়া প্রাথমিক শাখায় ১৪ হাজার শিক্ষকের পদ শূন্য রয়েছে। নিয়োগ প্রক্রিয়া শুরু করতে ইতোমধ্যে মন্ত্রণালয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে নির্দেশনা দিয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম-আল-হোসেন বলেন, বর্তমানে সারাদেশে প্রাক-প্রাথমিক স্তরে ২৬ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। একই সঙ্গে দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ১৪ হাজার সহকারী শিক্ষকের পদ শূন্য। এসব বিদ্যালয়ে নতুন করে শিক্ষক নিয়োগ দেয়া হবে।

সিনিয়র সচিব বলেন, প্রাক-প্রাথমিক ও প্রাথমিক মিলিয়ে ৪০ হাজার শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করতে প্রাথমিক শিক্ষা অধিদফতরকে (ডিপিই) নির্দেশ দেয়া হয়েছে। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে আগামী সেপ্টেম্বরে এ নিয়োগ কার্যক্রম শুরু করা হতে পারে।

তিনি আরও বলেন, প্রাক-প্রাথমিক স্তরে নতুন ২৬ হাজার শিক্ষকের পদ সৃজন করতে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়। সেই প্রস্তাব সচিব কমিটি অনুমোদন দিয়েছে। কেবিনেট সভায় এটি অনুমোদন দেয়া হয়েছে। যেহেতু প্রতিটি বিদ্যালয়ে একজন করে প্রাক-প্রাথমিক শিক্ষকের পদ সৃজন করা হয়েছে, তাই দ্রুত সময়ের মধ্যে শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু করা হবে।

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

অনলাইন জরিপ

চামড়াশিল্পের চিহ্নিত সমস্যাগুলো সমাধানে বিশেষ উদ্যোগ নেওয়া হবে বলে মনে করেন কি?

ফলাফল দেখুন

Loading ... Loading ...
corona safety
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417