1. noorazman152@gmail.com : নূর আজমান : নূর আজমান
  2. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  3. khansajeeb45@gmail.com : সজিব খান : সজিব খান
  4. naeemnewsss@gmail.com : সাকিব আল হেলাল : সাকিব আল হেলাল
  5. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
করোনায় আরো ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৭৭৫ - খোশবাস বার্তা
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৪:৫৬ পূর্বাহ্ন
খোশবাস বার্তা

করোনায় আরো ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৭৭৫

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ বুধবার, ১ জুলাই, ২০২০
  • ৩০২ বার পঠিত
(ছবি: প্রতীকী)

দেশে করোনায় (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেছেন ১ হাজার ৮৮৮ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৭৭৫ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জন। বুধবার (১ জুলাই) দুপুরে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরে মিডিয়া বুলেটিনে এ তথ্য জানান অতিরিক্ত মহা-পরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা।

অতিরিক্ত মহা-পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৮৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ ৩ হাজার ৭৭৫ জনের দেহে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জন।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ সংক্রমণ থেকে মুক্ত হয়েছেন ২ হাজার ৪৮৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৬২ হাজার ২০২ জন।  এর আগে করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ জানিয়ে নাসিমা সুলতানা বলেন, অন্তঃসত্ত্বা মায়েদের জন্য সব সেবা চালু আছে। স্বাস্থ্যবিধি মেনে নিকটস্থ হাসপাতাল থেকে তারা সেবা নিতে পারবেন। এ সময় বাসায় কেউ অন্তঃসত্ত্বা থাকলেও পরিবারের অন্য সদস্যদের তার প্রতি যত্নবান হওয়ার আহ্বান জানান তিনি।

জুলাই মাসেও খুব একটা কমবে না বলে মনে করেন বিশেষজ্ঞরা। মার্চ মাসে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর এপ্রিল ও মে মাসে কিছুটা হলেও ধীরে চলেছে।

জুন মাসজুড়েই দেশে করোনাভাইরাসের তাণ্ডব চলেছে। ছড়িয়ে পড়েছে প্রতিটি জেলায়। এ মাসেই সংক্রমিত হয়েছে প্রায় এক লাখ মানুষ। মারা গেছেন এক হাজারের উপরে।

প্রাণঘাতী এ ভাইরাসটি সারা বিশ্বের সঙ্গে পাল্লা দিয়ে বাংলাদেশেও সংক্রমণ ও মৃতের সংখ্যা বাড়িয়ে চলেছে।

এদিকে সারা বিশ্বে এখন পর্যন্ত ১ কোটি ৪ লাখ ৩৪ হাজার ৮৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৫ লাখ ৯ হাজার ৭৭৯ জন। বিপরীতে সেরে উঠেছেন ৫৮ লাখ ১২ হাজার ১০ জন। বাংলাদেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৮৮৮ জনের। মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জন।

আপনার সুরক্ষা আপনার হাতে
ঘরে থাকুন, নিরাপদ থাকুন, সুস্থ থাকুন

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

অনলাইন জরিপ

চামড়াশিল্পের চিহ্নিত সমস্যাগুলো সমাধানে বিশেষ উদ্যোগ নেওয়া হবে বলে মনে করেন কি?

ফলাফল দেখুন

Loading ... Loading ...
corona safety
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417