1. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  2. Kamrulsohan55@gmail.com : কামরুল সোহান : কামরুল সোহান
  3. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন
খোশবাস বার্তা

গণস্বাস্থ্যের কিট কার্যকর নয় বলে জানান বিএসএমএমইউ

সাহেজুল ইসলাম | চট্টগ্রাম
  • প্রকাশিতঃ বুধবার, ১৭ জুন, ২০২০
  • ৭৩৪ বার পঠিত

করোনা ভাইরাস সনাক্তের জন্য গণস্বাস্থ্যের যে কিট আবিস্কার করেছেন তা কার্যকর নয় বলে জানজলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া।

আজ ১৭ জুন ২০২০-এ অধ্যাপক কনক কান্তি বড়ুয়া জানান যে, গত ৩০ এপ্রিল গণস্বাস্থ্য কেন্দ্রকে বিএসএমএমইউতে কিটের কার্যকারিতা পরীক্ষার অনুমতি দেয় ঔষধ প্রশাসন অধিদপ্তর। তার গত ২ মে একটা কমিটি গঠন করে অধ্যাপক শাহিনা তাবাসসুমের নেতৃত্বাধীন পারফরম্যান্স কমিটি গণস্বাস্থ্যের কিটের কার্যকারিতা পরীক্ষা করে “বিএসএমএমইউ”। এবং তারা এটাও বলেন যে এটাই উক্ত কিট গুলোর শেষ পরিক্ষা, এর পরে আর কোনো কমিটি গঠন করা হবে না।
কিন্তু জাফরুল্লাহ চৌধুরীর গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত করোনা শনাক্তে র‍্যাপিড টেস্টিং কিট দিয়ে পরীক্ষা করিয়ে গত ২৫ মে জানান, তিনি করোনাভাইরাসে সংক্রমিত। এতে বিএসএমএমইউর পরীক্ষায়ও ২৮ মে তাঁর করোনা রিপোর্ট একই কথা বলেন।
৩ জুন গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত র‍্যাপিড ডট ব্লট কিটের পরীক্ষায় গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি তাঁর করোনা ‘নেগেটিভ’ আসে। একই ভাবে পিসিআর পরীক্ষাতেও তাঁর করোনা নেগেটিভ এসেছে।
তবে এখন বর্তমানে ডা. জাফরুল্লাহ চৌধুরী নিউমোনিয়ার জটিলতায় ভুগছেন। এবং বর্তমানে তাঁর প্রতিষ্ঠিত হাসপাতালের কেবিনে থেকে চিকিৎসা নিচ্ছেন।
অন্য দিকে জাফরুল্লাহ চৌধুরীর স্ত্রী শিরীন হক এবং ছেলে বারীশ হাসান চৌধুরী তারা দুজনেই করোনা আক্রান্ত হলেও এখন সুস্থ আছেন। তাঁরা বাসায় থেকেই চিকিৎসা নিয়েছিলেন।

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417