1. noorazman152@gmail.com : নূর আজমান : নূর আজমান
  2. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  3. khansajeeb45@gmail.com : সজিব খান : সজিব খান
  4. naeemnewsss@gmail.com : সাকিব আল হেলাল : সাকিব আল হেলাল
  5. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
কেমতলী আলো পাঠাগার উদ্বোধনের মধ্যে দিয়ে যে ভাবে আলো দেখালেন আনিসুর রহমান - খোশবাস বার্তা
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৪:২৯ পূর্বাহ্ন
খোশবাস বার্তা

কেমতলী আলো পাঠাগার উদ্বোধনের মধ্যে দিয়ে যে ভাবে আলো দেখালেন আনিসুর রহমান

ইউনুছ খান
  • প্রকাশিতঃ শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০
  • ১৩২৩ বার পঠিত

মাত্র ৬৫০ টাকা বেতন দিয়ে চাকরী জীবন শুরু করে বর্তমানে এ.কে.এইচ গ্রুপের ডিরেক্টর হয়ে মাটিও মানুষের সেবায় ফিরে এলেন বরুড়া উপজেলাধীন খোশবাস উত্তর ইউনিয়নের কেমতলী গ্রামের মোঃ আনিসুর রহমান।জীবনের পথে কত বাধাবিঘ্ন উপেক্ষা করে পৌঁছেছেন স্বপ্নের চূড়ায়।

তিনি স্বপ্নের দেশে পৌঁছে নিজের জন্মভূমির মাটি ও মানুষের কথা ভুলে যাননি। সফল হয়ে ফিরে এসেছেন নীজ গ্রামে আলো ছড়িয়ে দিতে। তার স্বপ্নময় ‘আলো পাঠাগার’ নামে সামাজিক সংগঠনের যাত্রা শুরু করলেন আজ ৪ ডিসেম্বর শুক্রবার।

শীতকালিন মৌসুম চলছে আমন ধান আসছে ঘরে, সকালের স্নিগ্ধ কুয়াশা ভেদ করে উঠেছে খোশবাস ইউনিয়নের কেমতলী গ্রামে আলো পাঠাগার। নতুন সূর্যের আলো ছুঁয়ে কেমতলী গ্রাম কে আলোকিত করার প্রয়াসে আজকের জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরুড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ আনিসুল ইসলাম, বিশেষ অতিথি মোঃ ইকবাল বাহার মজুমদার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরুড়া থানা, রুমানা আক্তার সিনিয়র সহকারী কমিশনার ঢাকা ডিসি অফিস, মোহাম্মদ শাহানূর আলম সমাজকর্মী ও প্রাক্তন ছাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়, নাজমুল হাসান সরদার চেয়ারম্যান খোশবাস উত্তর ইউনিয়ন পরিষদ, মোঃ জামীল সিদ্দিকি ভূঁইয়া, বরুড়া উপজেলা স্বাস্থ্য অফিসার,মোঃ ওয়াদূদ যুগ্ন সাধারণ সম্পাদক বরুড়া উপজেলা আওয়ামীলীগ, লায়ন ফয়জুল আবেদীন বাবুল মিডিয়া ব্যক্তিত্ব ও রিগ্যাল বায়িং হাউজের স্বত্বাধিকারী।

অনুষ্ঠানের উপস্থাপক মিডিয়া ব্যক্তিত্ব আজহার সুমনের শৈল্পিক উপস্থাপনায় শুরুতে পথমে পবিত্র কুরআন থেকে তেলওয়াত করা হয়, তারপর স্বাগত বক্তব্যে প্রদান করেন আলো পাঠাগারের উদ্যোক্তা এ.কে.এইচ. গ্রুপের ডিরেক্টর মোঃ আনিসুর রহমান। তিনি বলেন, আমি আমার কেমতলী গ্রামের মধ্যে আলো পাঠাগার এর উদ্যোগে আলোকিত সমাজ গড়ার লক্ষ্যে বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করার পরিকল্পনা গ্রহণ করেছি, আপনারা জেনে অত্যন্ত আনন্দিত হবেন,আলো পাঠাগারের উদ্বোধনের মধ্যে দিয়ে আমরা সুবিধাবঞ্চিত একজন মানুষকে প্রায় সাড়ে তিন লক্ষ টাকা দিয়ে একটা ঘর তৈরী করে দিয়েছি এবং এলাকার শিক্ষত তরুণরা যেন বেকার না থাকে সেই দিকে আমি মনোযোগ দিয়েছি আজ চারজন কে একেএইচ গ্রুপে চাকরীর নিয়োগপত্র প্রদান করব। আলো পাঠাগারের মাধ্যমে কেমতলী গ্রামকে নিরক্ষর মুক্ত মাদকদ্রব্য মুক্ত করে জ্ঞানের আলো ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা গ্রহণ করেছি। আমাদের পরিকল্পনার অংশ হিসেবে একটা গ্রন্থাগার থাকবে যেখান থেকে প্রতিদিন ফ্রি বই পড়ার এবং বই বাড়ি নিয়ে পড়ার সুযোগ থাকবে,এখানে ফ্রি কম্পিউটার শেখার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সামাজিক উন্নয়নে দারিদ্র্যতা দূরীকরণে আলো পাঠাগার সব সময় সুবিধাবঞ্চিত মানুষের পাশে থাকবে।

প্রধান অতিথির বক্তব্যকালিন সময়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আনিসুল ইসলাম। আলো পাঠাগারের চমৎকার আয়োজনের কর্ণধার মোঃ আনিসুর রহমানের ভূয়সী প্রশংসা করে বলেন, প্রতিষ্ঠিত হয়ে খুব কম মানুষ গ্রামে ফিরে আসেন এই দিক দিয়ে বিবেচনা করলে আনিস ভাই সত্যিই প্রশংসার যোগ্যতা রাখেন। আমি উপজেলা কর্মকর্তা হিসেবে আজকে এই কথাটি আপনাদের বলতে এসেছি আনিস ভাই যেই স্বপ্ন নিয়ে একটা গ্রাম কে আলোকিত করার উদ্যোগ গ্রহণ করেছেন আপনারা এই এলাকার সকলে মিলে তাকে সহযোগিতা করবেন তিনি ব্যবসায়ী মানুষ হয়ত সব সময় আপনাদের পাশে থাকতে পারবে না ব্যস্ততার কারণে তবে যেই স্বপ্নের বীজ তিনি আজ রোপণ করে গেলেন তা যেন হারিয়ে না যায় এলাকার শিক্ষিত তরুণরা সেই দিকে দৃষ্টি রাখবেন।

 

 

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

অনলাইন জরিপ

চামড়াশিল্পের চিহ্নিত সমস্যাগুলো সমাধানে বিশেষ উদ্যোগ নেওয়া হবে বলে মনে করেন কি?

ফলাফল দেখুন

Loading ... Loading ...
corona safety
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417