1. noorazman152@gmail.com : নূর আজমান : নূর আজমান
  2. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  3. khansajeeb45@gmail.com : সজিব খান : সজিব খান
  4. naeemnewsss@gmail.com : সাকিব আল হেলাল : সাকিব আল হেলাল
  5. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
পোম্বাইশ ফ্রেন্ডস সোসাইটির উদ্যোগে অসহায় ৩১১ পরিবারের মাঝে ঈদ সামগ্রী ও ত্রাণ বিতরণ - খোশবাস বার্তা
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৮ অপরাহ্ন
খোশবাস বার্তা

পোম্বাইশ ফ্রেন্ডস সোসাইটির উদ্যোগে অসহায় ৩১১ পরিবারের মাঝে ঈদ সামগ্রী ও ত্রাণ বিতরণ

মোঃ জামাল হোসেন শাহজী
  • প্রকাশিতঃ শনিবার, ২৩ মে, ২০২০
  • ৪৬৮ বার পঠিত
খোশবাস বার্তা

বরুড়া উপজেলার আডডা ইউনিয়নের পোম্বাইশ গ্রামের যুব সমাজ ও প্রবাসীদের সমন্বয়ে গঠিত একটি সামাজিক সংগঠন পোম্বাইশ ফ্রেন্ডস সোসাইটি। আজ ২৩ মে ২০২০ ইং (২৯ রমজান) শনিবার সকাল সাড়ে ১০ টায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পোম্বাইশ, নলুয়া, মুড়ার পাড় ও কৃষ্ণপুর সহ ৪ গ্রামের অসহায় ৩১১ পরিবারের মাঝে ঈদ সামগ্রী ও ত্রাণ বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। সোসাইটির সভাপতি মুহাম্মদ জামাল হোসেন মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আডডা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ জাফর উল্যাহ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষ্ণপুর উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মনিরুজ্জামান, দৈনিক বরুড়া কন্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক, সাংবাদিক মুহাম্মদ জামাল হোসেন শাহজী, বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম, বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ, পোম্বাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুব আলম, বিশিষ্ট সমাজ সেবক আবদুল মতিন ড্রাইভার, বিশিষ্ট সমাজ সেবক মনিরুজ্জামান বকুল, মুহাম্মদ এনামুল হক, আবুল কালাম, মুহাম্মদ জাহাঙ্গীর আলম (কাতার প্রবাসী), মুহাম্মদ দুলাল মিয়া।
প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব জাফর উল্যাহ চৌধুরী বর্তমান করোনা পরিস্থিতিতে সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দেন এবং সোসাইটির কার্যক্রমের গুরুত্বারোপ করেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন কৃষ্ণপুর উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মনিরুজ্জামান, দৈনিক বরুড়া কন্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক মুহাম্মদ জামাল হোসেন শাহজী, পোম্বাইশ ফ্রেন্ডস সোসাইটির উপদেষ্টা মুহাম্মদ জহিরুল ইসলাম, সোসাইটির নির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক সাব্বির রহমান দিদার প্রমুখ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পোম্বাইশ ফ্রেন্ড সোসাইটির সহ সভাপতি মুহাম্মদ নেওয়াজ শরীফ মানিক, সহ সাধারণ সম্পাদক মুহাম্মদ রিয়াজ মাহমুদ নাসিম, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আজিজ মিজান, প্রচার সম্পাদক মুহাম্মদ মিশু, সহ প্রচার সম্পাদক মুহাম্মদ বিল্লাল হোসেন, সহ অর্থ সম্পাদক মুহাম্মদ মামুন মোল্লা, মুহাম্মদ হিমেল প্রমুখ। সংক্ষিপ্ত আলোচনা শেষে অনুষ্ঠানের সভাপতি জামাল হোসেন মোল্লার সমাপনী বক্তব্য শেষে ঈদ সামগ্রী ও ত্রাণ বিতরণ করা হয়।
জানা যায়, সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে প্রতি রমজানের ঈদে এলাকার গরীব অসহায়দের মাঝে সেমাই চিনি ও বিভিন্ন ঈদ সামগ্রী প্রদান, অসহায় পরিবারে নগদ অর্থ প্রদান, গাছের চারা বিতরণ, গ্রামের মসজিদে মাইক সেট প্রদান, অসুস্থ রোগীদের জন্য নামায আদায় করার জন্য চেয়ার প্রদান, প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার প্রদান, শিক্ষা প্রতিষ্ঠানের অসহায় শিক্ষার্থীদের মাঝে পোশাক প্রদান, অসহায় পরিবারের মাঝে গৃহ নির্মাণের জন্য ঢেউ টিন প্রদান সহ বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করেছে। বর্তমান করোনা পরিস্থিতিতে দেশের এই ক্রান্তিলগ্নে ইতোপূর্বেও পোম্বাইশ ফ্রেন্ডস সোসাইটির পক্ষ থেকে এলাকায় অসহায় ৭০ পরিবারের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। সোসাইটির সদস্যদের সার্বিক সহযোগিতায় এবং প্রবাসী সদস্যের অর্থায়নে এ কার্যক্রম পরিচালিত হয়। সোসাইটির উপদেষ্টা পরিষদে রয়েছেন প্রতিষ্ঠাতা পরিচালক ও উপদেষ্টা (ডুবাই প্রবাসী) মুহাম্মদ শাহাদাত হোসাইন, প্রধান উপদেষ্টা ইঞ্জিনিয়ার মুহাম্মদ বদিউল আলম, অন্যান্য উপদেষ্টাদের মধ্যে রয়েছেন মুহাম্মদ মাসুদ রানা (পুলিশ উপ-পরিদর্শক) , মুহাম্মদ জসিম উদ্দিন, মুহাম্মদ রকিবুল হাসান, মুহাম্মদ ফয়েজ আলম, মুহাম্মদ মিজানুর রহমান, মুহাম্মদ জহিরুল ইসলাম। সোসাইটির নির্বাহী পরিষদে রয়েছে মুহাম্মদ জামাল হোসেন মোল্লা (সভাপতি), মুহাম্মদ ফরহাদ হোসেন (সহ সভাপতি), মুহাম্মদ নেওয়াজ শরীফ মানিক (সহ সভাপতি), মুহাম্মদ জাহিদ হাসান (সহ সভাপতি), মুহাম্মদ সাববির রহমান দিদার (সাধরণ সম্পাদক), মুহাম্মদ নওফেল আল আজাদ (সহ সাধারণ সম্পাদক), মুহাম্মদ রিয়াজ মাহমুদ নাসিম (সহ সাধারণ সম্পাদক), মুহাম্মদ আজিজ মিজান (সাংগঠনিক সম্পাদক), মুহাম্মদ আরিফ হোসেন (সহ সাংগঠনিক সম্পাদক), মুহাম্মদ মিশু (প্রচার সম্পাদক), মুহাম্মদ বিল্লাল হোসেন (সহ প্রচার সম্পাদক), মুহাম্মদ মহিউদ্দিন (অর্থ সম্পাদক), মুহাম্মদ মামুন মোল্লা (সহ অর্থ সম্পাদক), মুহাম্মদ রাজু (দপ্তর সম্পাদক)। সোসাইটির আজীবন সদস্যদের মধ্যে রয়েছেন কুমিল্লা মর্ডাণ হসপিটালের চেয়ারম্যান ও কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যাপক ডাঃ আবুল বাসার, আডডা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব জাফর উল্যাহ চৌধুরী, মুক্তির লড়াই পত্রিকার সম্পাদক ও প্রকাশক সাংবাদিক কামরুজ্জামান জনি, মুহাম্মদ মোক্তার হোসেন, মুহাম্মদ জামাল হোসেন, মুহাম্মদ আবুল খায়ের, মুহাম্মদ জামিল হোসেন, মুহাম্মদ মাহাবুব আলম, মুহাম্মদ ফারুক হোসেন, মুহাম্মদ শাহাদত হেসেন। পোম্বাইশ ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা পরিচালক ও উপদেষ্টা (ডুবাই প্রবাসী) মুহাম্মদ শাহাদাত হোসাইন মুঠো ফোনে বলেন, ২০১৬ ইং সনের ২৮ জুলাই আমরা এলাকার কয়েকজন বন্ধু মিলে পোম্বাইশ ফ্রেন্ডস সোসাইটি গঠন করি। পরবর্তীতে গ্রামের যুব সমাজ আমাদের সাথে একাত্মতা ঘোষণা করে। দেশ বিদেশে কর্মরত এবং প্রবাসীদের অর্থায়নে আমরা এতদূর পথ অতিক্রম করতে পেরেছি। আজকে আমরা ৩১১ পরিবারের মাঝে ঈদ উপহার ও ত্রাণ সামগ্রী বিতরণ করেছি। এ কার্যক্রমে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানাচ্ছি। আমি সমাজের অন্যান্য বিত্তবান ও নেতৃস্থানীয় ব্যক্তিবর্গকে সোসাইটির কার্যক্রমে সহযোগিতা নিয়ে এগিয়ে আসার জন্য আহবান জানাই। ভবিষ্যতে যেন আমরা আরো বড় পরিসরে কার্যক্রম নিয়ে এগুতে পারি। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সোসাইটির সাধারণ সম্পাদক সাব্বির রহমান দিদার।

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

অনলাইন জরিপ

চামড়াশিল্পের চিহ্নিত সমস্যাগুলো সমাধানে বিশেষ উদ্যোগ নেওয়া হবে বলে মনে করেন কি?

ফলাফল দেখুন

Loading ... Loading ...
corona safety
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417