1. noorazman152@gmail.com : নূর আজমান : নূর আজমান
  2. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  3. khansajeeb45@gmail.com : সজিব খান : সজিব খান
  4. naeemnewsss@gmail.com : সাকিব আল হেলাল : সাকিব আল হেলাল
  5. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
ময়ূর-২ লঞ্চের মালিক ৩ দিনের রিমান্ডে - খোশবাস বার্তা
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:২২ পূর্বাহ্ন
খোশবাস বার্তা

ময়ূর-২ লঞ্চের মালিক ৩ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০
  • ৮০৯ বার পঠিত
(ছবি: সংগৃহীত)

বুড়িগঙ্গায় মর্নিং বার্ড লঞ্চ দুর্ঘটনায় ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ ছোয়াদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (৯ জুলাই) ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিকা খান শুনানি শেষে রিমান্ডের এই আদেশ দেন।

গত  বুধবার (৮ জুলাই) রাতে ময়ূর-২ লঞ্চের মালিকে গ্রেপ্তার  করেছে নৌপুলিশ। ছোয়াদ ময়ুর লঞ্চ পরিচালনাকারী প্রতিষ্ঠান সি হর্স কর্পোরেশনের চেয়ারম্যান। ছোয়াদকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চান মামলার তদন্তকারী কর্মকর্তা। আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া মঙ্গলবার গ্রেপ্তার করা হয়েছে লঞ্চের সুপারভাইজার আব্দুস সালামকে। তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

গত ২৯ জুন সকালে ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ নামে একটি লঞ্চের ধাক্কায় ঢাকা-মুন্সীগঞ্জ রুটের মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। এ ঘটনায় ৩৪ জনের মরদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনায় একই দিন দক্ষিণ কেরানীগঞ্জ থানায় দণ্ডবিধির ২৮০, ৩০৪ (ক), ৪৩৭ ও ৩৪ ধারায় মামলাটি দায়ের করা হয়। মামলায় ময়ূর-২ লঞ্চের মালিকসহ ৬ জনকে আসামি করা হয়েছে।

আদালতের একজন সাধারণ নিবন্ধন কর্মকর্তা জানান, বৃহস্পতিবার দুপুরে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ছোয়াদকে হাজির করা হয়। এ সময় তার ৭ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। পরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিকা খান তার ৩ দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছেন।

নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) ফরিদা পারভীন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার মধ্যরাতে রাজধানীর কলাবাগানের সোবহানবাগ এলাকার একটি অ্যাপার্টমেন্ট থেকে ‘এমভি ময়ূর-২’ এর মালিক মোসাদ্দেক ছোয়াদকে গ্রেফতার করে সদরঘাট নৌ পুলিশের একটি দল।

এদিকে বৃহস্পতিবার লঞ্চের সুপারভাইজার আব্দুস সালামকে গ্রেপ্তার করে আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর আদেশ চেয়ে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অপরদিকে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারের পাঠানোর আদেশ দেন।

আরও পড়ুন –

ময়ূর-২ চালকের ভুল চালনায় ডুবে যায় মর্নিং বার্ড লঞ্চটি

বুড়িগঙ্গা নদীতে চোখের পলকে ডুবে যায় লঞ্চটি!

উদ্ধারকারী জাহাজের ধাক্কায় বুড়িগঙ্গা সেতুতে ফাটল!

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

অনলাইন জরিপ

চামড়াশিল্পের চিহ্নিত সমস্যাগুলো সমাধানে বিশেষ উদ্যোগ নেওয়া হবে বলে মনে করেন কি?

ফলাফল দেখুন

Loading ... Loading ...
corona safety
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417