1. noorazman152@gmail.com : নূর আজমান : নূর আজমান
  2. asifiqballimited@gmail.com : Asif Iqbal : Asif Iqbal
  3. khansajeeb45@gmail.com : সজিব খান : সজিব খান
  4. naeemnewsss@gmail.com : সাকিব আল হেলাল : সাকিব আল হেলাল
  5. khoshbashbarta@gmail.com : ইউনুছ খান : ইউনুছ খান
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন
খোশবাস বার্তা

করোনায় নতুন মৃত্যু ১৬, শনাক্ত ৯৩০, মোট আক্রান্ত ২০,৯৯৫ জন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা
  • প্রকাশিতঃ শনিবার, ১৬ মে, ২০২০
  • ১১১৪ বার পঠিত
খোশবাস বার্তা

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন আরও ১৬ জন। এটি একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। ফলে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩১৪ জনে। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৯৩০ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২০ হাজার ৯৯৫ জনে।

শনিবার (১৬ মে) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি বলেন, ৪১টি ল্যাবের মধ্যে ঢাকার মধ্যে ১২টি ও ঢাকার বাইরে ২১টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩৩টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করা হয়েছে ছয় হাজার ৫০১টি। পরীক্ষা করা হয়েছে ছয় হাজার ৭৮২টি। মোট পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৬৬ হাজার ৭৯৪টি।

তিনি আরও বলেন, ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৬ জনের। এদের সবাই পুরুষ। ১৬ জনের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন। ঢাকা বিভাগের ১২ জনের মধ্যে ঢাকা সিটিতে সাত জন, ঢাকা জেলাতে দুই জন, গাজীপুর, নরসিংদী, মুন্সীগঞ্জে এক জন করে।এছাড়া রয়েছেন চট্টগ্রাম বিভাগে দুই জন, রংপুর বিভাগে দুই জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে এক জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিন জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয় জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে পাঁচ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

নাসিমা সুলতানা বলেন, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২৩৫ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ৪ হাজার ১১৭ জন।

খোশবাস বার্তা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
সত্বাধিকার © খোশবাস বার্তা ২০১৬- ২০২১
ডেভেলপ করেছেন : TechverseIT
themesbazar_khos5417